হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

বিধিনিষেধ অমান্য করায় গ্রেপ্তার ৪৮১

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলমান কঠোর বিধিনিষেধের নবম দিনে কোনো কারণ ছাড়া রাস্তায় বের হওয়ায় গ্রেপ্তারসহ জনসাধারণকে গুনতে হয়েছে জরিমানা। গতকাল শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিধিনিষেধ না মানায় ৪৮১ জনকে গ্রেপ্তার করেছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ জরিমানা করে সাড়ে ১২ লাখ টাকা। এছাড়াও লকডাউনের অন্যান্য দিনের মতো সারাদেশে তল্লাশি চৌকি ও টহল চালিয়েছে র‌্যাব। এ সময় ১৩৪ জনকে ৮৫ হাজার ৬৫০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, গতকাল (শনিবার) বিধিনিষেধ উপেক্ষা করায় ৪৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০২ জনকে ২ লাখ ৬ হাজার ৭১০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ৪৪০টি গাড়িকে ১০ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে। সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।
র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বলেন, বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বাড়াতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। এরই পরিপ্রেক্ষিতে সারাদেশব্যাপী র‌্যাবের ১৭৪টি টহল ও ১৭৭টি চেকপোস্ট পরিচালনা করা হয়। এ সময় বিধিনিষেধ অমান্য করায় দেশব্যাপী ১৬টি ভ্রাম্যমাণ আদালত ১৩৪ জনকে ৮৫ হাজার ৬৫০ টাকা জরিমানা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়