হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

জ্যেষ্ঠ আইনজীবী আছেফুদ্দৌলা আর নেই

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বগুড়া জেলা এডভোকেটস বার সমিতির প্রবীণ আইনজীবী ও সাবেক জিপি (সরকারি কৌঁসুলি) এডভোকেট এ এ আছেফুদ্দৌলা (৯১) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। গত সোমবার রাতে বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি স্ত্রী, ২ ছেলে ও ৪ মেয়ে রেখে গেছেন। বাদ জোহর বগুড়া সাতানী মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার মরদেহ বগুড়া শহরের নামাজগড় গোরস্তানে মায়ের কবরে দাফন করা হয়।
এ এ আছেফুদ্দৌলা শহরের সূত্রাপুর এলাকার শেরপুর রোডে নিজ বাসভবনে বাস করতেন। ১৯৬০ সালে তিনি বগুড়া বারে যোগদান করেন এবং সুদীর্ঘ ৬০ বছর আইন পেশায় নিয়োজিত ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বগুড়া বারের ওকালতনামায় ১ নম্বর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত ছিলেন। তার সুদীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ব্যাংক, বগুড়া পৌরসভাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উপদেষ্টা ছিলেন। বিজ্ঞপ্তি
প্রবীণ আইনজীবী এডভোকেট এ এ আছেফুদ্দৌলার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে পৃথক পৃথক বিবৃতি দিয়েছেন বগুড়া জেলা এডভোকেটস বার সমিতির সভাপতি এডভোকেট শফিকুল আসলাম টুকু ও সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম (১), বার সমিতির সাবেক সভাপতি ও বার কাউন্সিলের সদস্য এডভোকেট রেজাউল করিম মন্টু (১), পিপি এডভোকেট আব্দুল মতিন, শিশু আদালতের পিপি এডভোকেট আমানউল্লাহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালনং-১ এর স্পেশাল পিপি নরেশ মুখার্জি এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালনং-২ এর স্পেশাল পিপি এডভোকেট আশকুর রহমান সুজন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া জেলা ইউনিটের পক্ষে সভাপতি এডভোকেট আলী আসগর ও সম্পাদক মো. মোজাম্মেল হক, বগুড়া বারের সাবেক সভাপতি এডভোকেট আতাউর রহমান ও এডভোকেট গোলাম ফারুক এবং মরহুম আইনজীবী এডভোকেট এ এ আছেফুদ্দৌলার জুনিয়র এডভোকেট জহুরুল হক জাফর প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়