ইয়েস, বাট নট নাউ

আগের সংবাদ

যে কারণে বাড়ছে ইসলামী ব্যাংকিং

পরের সংবাদ

চরফ্যাশনে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

প্রকাশিত: জুলাই ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : যৌতুকের দাবিতে চরফ্যাশনে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার আসলামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আয়শাবাগ গ্রামে গত রবিবার বিকেলে এ ঘটনা ঘটে। প্রায় দেড় বছর পূর্বে উপজেলার মাদ্রাজ ইউনিয়নের বাসিন্দা মোতালেব মাঝির মেয়ে আমেনা বেগম (২৪) ও আসলামপুর ইউনিয়নের তাহের সিকদারের ছেলে আবদুল মোতালেবের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পণ হিসেবে নগদ ১ লাখ টাকা ও প্রায় দেড় লাখ টাকার স্বর্ণালঙ্কারসহ আসবাবপত্র দেন মেয়ের পিতা। বিয়ের পর থেকে স্বামী মোতালেব সিকদার স্ত্রী আমেনা বেগমকে দাবিকৃত যৌতুকের আরো ২ লাখ টাকার জন্য একাধিকবার মারধর করে বলে অভিযোগ করেন আহত আমেনা বেগম। তিনি বলেন, মারধরের পর স্থানীয়ভাবে একাধিক সালিশ ফয়সালা হলেও তা অমান্য করে স্বামী মোতালেব। সম্প্রতি যৌতুকের ২ লাখ টাকার জন্য আমাকে ও আমার বাবাসহ ভাইদের চাপ প্রয়োগ করে আমার স্বামী। যৌতুকের ওই টাকা দিতে না পারায় রবিবার বিকেলে আমি জ্বরে অসুস্থ থাকা অবস্থায় লাঠিসোটা দিয়ে আমাকে মারধর করে স্বামী মোতালেব। পরে ওই গৃহবধূর স্বজনরা খবর পেয়ে তাকে উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
আমেনা বেগম আরো বলেন, আমাকে মারধর করেই খ্যান্ত হয়নি মোতালেব ও তার স্বজনরা আমি যেন থানা-পুলিশের কাছে না যাই এজন্য আমি ও আমার বৃদ্ধ পরিবারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। তবে আবদুল মোতালেব ও তার পরিবার এ অভিযোগ অসত্য বলে দাবি করেন। এ ঘটনায় চিকিৎসাধীন ওই গৃহবধূ বাদী হয়ে চরফ্যাশন থানায় একটি মামলার প্রস্তুতি নিয়েছে বলেও সূত্রে জানা গেছে। চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন মিয়া বলেন, ঘটনা শুনেছি, অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়