‘পিক’ টাইমে কঠোর লকডাউনে উদ্বেগে পোশাক খাত

আগের সংবাদ

পদক লড়াইয়ে তিন দেশের দাপট

পরের সংবাদ

‘বুঝতে পারছি মানুষ ভালো নেই’

প্রকাশিত: জুলাই ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অন্যান্য ঈদ আর এবারের ঈদের তফাতটা কেমন ছিল?
খুব সাধারণ ঈদ কেটেছে এবার। বিকালে এক বন্ধুর সঙ্গে বাড়ির সামনে আড্ডা দিলাম। আলাদা কোনো অনুভূতি নেই। আগে আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবের বাসায় যাওয়া হতো। আনন্দ ছিল ব্যাপারটার মধ্যে। আবার করোনায় মানুষের মৃত্যু সংবাদও স্বস্তি দিচ্ছে না। এসব কারণে কোনো উৎসবের আনন্দ অনুভব করতে পারছি না।
এবার তো ঈদের নাটকেও আপনাকে তেমন দেখা যায়নি…
খুব কম কাজ করেছি। পুরনো কিছু কাজ প্রচার হলো। ঈদের কাজের সাড়াশব্দ তেমন নেই। বুঝতে পারছি মানুষ ভালো নেই। ঈদের আগে ‘বৌ ডায়েরিজ’ প্রচার হয়েছে। এ সিরিজের ‘বন অ্যাপেটিত’ ফিকশনে আমি কাজ করেছি। আমার অনেক সহকর্মী অভিনয়ের প্রশংসা করেছেন। দৃশ্যধারণের সময়ই মনে হয়েছিল কাজটি দর্শক পছন্দ করবে।
আপনার অভিনীত সিনেমা ‘সাহস’ নিষিদ্ধ হয়েছে। এ ব্যাপারে কিছু বলেন…
বাগেরহাটের একটি স্থানীয় অঞ্চলের ১৮-২০ বছরের ছেলেরা চাঁদাবাজি, জমি দখল, ধর্ষণ ইত্যাদি অপকর্মে যুক্ত থাকে। মানুষ তাদের বিরুদ্ধে কিছু বলতে পারে না। ‘সাহস’ সিনেমায় এসব বিষয় উঠে এসেছে। কিছু শব্দ কোনো অঞ্চলের জন্য গালি হলেও অন্য অঞ্চলের ভাষা। আমরা যে অঞ্চলের গল্প বলছি সেখানে যেসব শব্দ গালি হিসেবে ধরছি সেসব শব্দ তাদের বুলি। যারা সেন্সর বোর্ডে আছেন তাদের এসব বিষয়ে ধারণা রাখাও প্রয়োজন। ‘সাহস’ সমসাময়িক গল্পে নির্মাণ করা হয়েছে। গ্রাম-বাংলায় আমরা যেসব সংকটের মুখোমুখি হই সেসব গল্প একত্রিত করে ছবিটি বানানো হয়েছে। ছবিতে কোনো রক্তপাত দেখানো হয়নি। অথচ বলা হচ্ছে ছবিতে অরাজকতা, সহিংসতা আছে।
আপনার বাকি সিনেমার খবর কী?
আমার অভিনীত নূর ইমরান মিঠুর ‘পাতালঘর’ সেপ্টেম্বরে মুক্তির পরিকল্পনা আছে। হৃদি হকের ‘১৯৭১ সেই সব দিন’-এর দৃশ্যধারণ এখনো শেষ হয়নি।
:: বিনোদন প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়