সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন আর নেই

আগের সংবাদ

বৃষ্টি ও জোয়ারে চট্টগ্রামের নিম্নাঞ্চল জলমগ্ন : আবার ডুবেছে মা ও শিশু হাসপাতালের নিচতলা

পরের সংবাদ

অ্যামাজফিটের নতুন স্মার্টওয়াচ

প্রকাশিত: জুলাই ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ই-সিম কলিং সুবিধা নিয়ে বাজারে নতুন স্মার্টওয়াচ নিয়ে এসেছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যামাজফিট। অ্যামাজফিট জিটিআর টু এলটিই নামে বাজারে এটি পাওয়া যাবে।
মূলত এলটিইর মাধ্যমেই ই-সিম কলিং ফিচারটি ব্যবহার করা যাবে। এ স্মার্টওয়াচে গোলাকৃতির ডায়াল, সিলিকনের বেল্ট, হার্ট রেট, ব্লাড অক্সিজেন স্যাচুরেশনসহ আরো বেশকিছু ফিচার রয়েছে।
অ্যামাজফিট জিটিআর টু স্মার্টওয়াচে ১ দশমিক ৩৯ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যার রেজল্যুশন ৪৫৪ বাই ৪৫৪, সর্বোচ্চ উজ্জ্বলতা ৪৫০ নিটস এবং পিক্সেল ডেনসিটি ৩২৬ পিপিআই। এ স্মার্টওয়াচে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন মনিটর ফিচার রয়েছে। তবে অ্যাপল ওয়াচের মতো এটিকে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেয়া হয়নি। স্মার্টওয়াচের ডিসপ্লের জন্য থ্রিডি প্রটেকশন ব্যবহার করা হয়েছে। সেন্সরের দিক থেকে অ্যামাজফিট জিটিআর টু এলটিইতে এক্সিলারোমিটার, এয়ার প্রেশার সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট, জায়রোস্কোপ ও একটি হার্ট রেট সেন্সর রয়েছে।
অ্যামাজফিট জিটিআর টু এলটিইতে প্রিলোডেড ১২টি পেশাদার স্পোর্টস মুড থাকতে পারে। এতে ৩ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে, যেখানে অফলাইনে শোনার জন্য ৬০০-এর বেশি গান রাখা যাবে।
জিটিআর টু এলটিইতে ৪১৭ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এক চার্জে এটি দুই সপ্তাহ ব্যাকআপ দিতে সক্ষম বলে দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটি। পাওয়ার সেভিং মোডে ব্যবহার করলে ৩৮ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। তবে কলিং ফিচার ব্যবহারের ভিত্তিতে ব্যাটারি ব্যাকআপের তারতম্য হতে পারে। এ স্মার্টওয়াচে ওয়াই-ফাই, ব্লæটুথ, ডুয়াল স্যাটেলাইট পজিশনিং জিপিএস ও এনএফসিও রয়েছে। এতে ওয়াইফাই মিউজিক ট্রান্সমিশন সুবিধাও রয়েছে। স্মার্টওয়াচটির বাজারমূল্য ৩৩ থেকে ৩৮ হাজার টাকা হতে পারে। তবে বর্তমানে শুধু জার্মানি ও স্পেনের বাজারে স্মার্টওয়াচটি পাওয়া যাবে। ভারতসহ বিশ্ববাজারে কবে নাগাদ এ স্মার্টওয়াচের বাজারজাত শুরু হবে সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি। সূত্র : গ্যাজেটস থ্রিসিক্সটি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়