শিরীন আখতার কর্মহীন মানুষের খাদ্যের দায়িত্ব সরকারের

আগের সংবাদ

ফ্রান্সের নারী নির্মাতার হাতেই এবার ‘স্বর্ণপাম’

পরের সংবাদ

শীর্ষে থাকা এন্টারটেইনমেন্ট ও গেমিং ফোন

প্রকাশিত: জুলাই ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দুর্দান্ত প্রসেসর : অসাধারণ গেমিং অভিজ্ঞতার দিতে হট ১০ এস ফোনটিতে মিডিয়াটেকের হেলিও জি৮৫ গেমিং চিপসেটটি সঙ্গে একটি ৬৪-বিট অক্টা-কোর প্রসেসর রয়েছে। পাশাপাশি এতে ২.০ গিগাহার্টজের দুটি পারফরম্যান্স কোর এআরএম কর্টেক্স-এ৭৫ এবং ১.৮ গিগাহার্টজ ক্ষমতার ছয়টি পাওয়ার-ইফিসেন্ট কোর কর্টেক্স-এ৫৫ সিপিইউ রয়েছে। সেসঙ্গে এতে ১ গিগাহার্টজের দ্রুততম জিপিইউগুলোর একটি এআরএম মালি-জি৫ এমসি২ জিপিইউ একীভূত করা হয়েছে।

সেরা ভিজ্যুয়াল ইফেক্ট এবং সিকিউরিটি : ইনফিনিক্স হট ১০ এস স্মার্টফোনটিতে ৬.৮২ ইঞ্চির এইচডি+ আল্ট্রা-স্মুথ ডিসপ্লে সাথে ৯০ হার্টজের রিফ্রেস রেট সুবিধা থাকছে। এতে থাকা বিশাল বড় ডিসপ্লে ব্যবহারকারীকে স্ক্রিন সোয়াইপের ক্ষেত্রে দারুণ সুবিধা দিবে এবং হাই-স্পিড মুভিং ফুটেজ চালানোর ক্ষেত্রে আলটিমেট ভিজ্যুয়াল অভিজ্ঞতা দিবে। দ্রুত চলাচলের সময়েও ফোনটিতে থাকা ১৮০ হার্টজ সুবিধা ডিসপ্লেতে ফিঙ্গারের টাচ ও সঠিকভাবে ফিঙ্গারপ্রিন্ট শনাক্ত করতে পারবে।

নির্বিঘেœ হাই-পাওয়ার্ড গেমিং : দুর্দান্ত ও নির্বিঘœ পারফরম্যান্স দিতে ইনফিনিক্স হট ১০ এস ফোনটিতে একসঙ্গে বেশ কিছু প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে। এসব ফিচারগুলো বিশেষত গেমারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ যারা গ্রাফিকালি ইনটেনসিভ গেম খেলার জন্য হাই-পারফরম্যান্সের ডিভাইস খোঁজ করছেন। ফোনটিতে বেশ কিছু দুর্দান্ত হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার যেমন- মিডিয়াটেক হেলিও জি৮৫ এবং ডার-লিংক আলটিমেট গেম বুস্টার সুবিধা সংযুক্ত রয়েছে।

প্রতি বিষয় ধারণ করতে বিশেষ ক্যামেরা : ইনফিনিক্স হট ১০ এস স্মার্টফোনের সামনে এবং পিছনে হাই-পারফরম্যান্স ক্যামেরা যুক্ত করা হয়েছে। যাতে ব্যবহারকারীরা স্বল্প আলোতেও সেরা নাইটস্কেপ ইমেজিং এবং সামগ্রিক পিকচার পারফরম্যান্স সুবিধা পেতে পারেন। এতে থাকা সবশেষ নাইটস্কেপ প্রযুক্তি ছবি তোলার ক্ষেত্রে আগের প্রজন্মের ক্যামেরা থেকে দ্বিগুণ আলোর সুবিধা দিবে। উচ্চমানের ছবি তোলার জন্য এর প্রধান ক্যামেরাটিতে ৪৮-এমপি, ০.৮ মাইক্রোমিটার, এফ/১.৭৯, একটি ৬পি লেন্স এবং একটি রিয়ার ফ্ল্যাশ সুবিধা রয়েছে। হট ১০ এস এর ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে ব্যবহারকারীরা আকর্ষণীয় সব সেলফি তুলতে পারবেন। এর ইন্টিগ্রেটেড এআই পোর্ট্রেট ফিচার ক্যামেরার সক্ষমতা আরও বাড়িয়ে ব্যবহারকারীদের দুর্দান্ত ফটোগ্রাফি করার সুযোগ দিবে।

ভিডিও ধারণের সেরা অভিজ্ঞতা : ফোনটির ২কে রেজ্যুলিউশনের ভিডিও ধারণ সুবিধাকে কাজে লাগিয়ে ব্যবহারকারীরা হট ১০ এস দিয়ে ক্লিয়ার ও অথেনটিক ভিডিও তৈরি করতে পারবেন। বোনাস হিসেবে এতে থাকা ২৪০ এফপিএস স্লো-মোশন ভিডিও ধারণের সুবিধার ফলে সহজেই দ্রুত চলাচলের ভিডিও ক্যাপচার করা যাবে এবং সেগুলো প্রয়োজনে স্লো করে নিতে পারবে, যা ব্যবহারকারীদের আলটিমেট একশন শট নিতে সক্ষম করবে।

৬০০০ এমএএইচ এর দীর্ঘস্থায়ী ব্যাটারি : হট ১০ এস ফোনটি দিয়ে সারাদিন গেম খেলা ও ব্যবহারে জন্য ৬০০০ এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) ক্ষমতার শক্তিশালী ব্যাটারি যুক্ত করা হয়েছে। এতে সেফ-চার্জিং প্রযুক্তি থাকায় চার্জিংয়ের সময় ফোনটি একবার পুরোপুরি চার্জ হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে চার্জ নেওয়া বন্ধ হয়ে যাবে। আর বিশাল ব্যাটারিটি একবার পুরো চার্জ করে নিলে স্ট্যান্ডবাই অবস্থায় ৬২ দিন, মিউজিক প্লেব্যাকে ১৮২ ঘণ্টা, গেমিংয়ে ১৭.৩ ঘণ্টা বা টানা ৭৬ ঘণ্টা ফোন কল করা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়