বিষাক্ত কেমিক্যালে নামি ব্র্যান্ডের নকল পানীয় তৈরি : রাজধানীতে গ্রেপ্তার ২

আগের সংবাদ

সংক্রমণ বাড়ার পথ খুলল!

পরের সংবাদ

ফজলে নূর তাপস : ডেঙ্গু নিয়ন্ত্রণে চলবে চিরুনি অভিযান

প্রকাশিত: জুলাই ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গু নিয়ন্ত্রণে চিরুনি অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, আমাদের দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে আমরা ভ্রাম্যমাণ আদালত চালিয়েছি। এখন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদেরও ভ্রাম্যমাণ আদালতের দায়িত্ব দিয়েছি।
বর্তমানে আমাদের নয়টি ভ্রাম্যমাণ আদালত চলছে। যার ফল পেতে শুরু করেছি। গত মঙ্গলবার যে খবর নিয়েছি, তাতে ডেঙ্গু রোগীর সংখ্যা এখন নি¤œমুখী হতে শুরু করেছে। আমরা আশাবাদী, চলমান চিরুনি অভিযানের মাধ্যমে মানুষকে সচেতন এবং জনগণের সচেতনতার মাধ্যমে ডেঙ্গুর প্রকোপ হতে মুক্ত হতে পারব।
সাপ্তাহিক নিয়মিত পরিদর্শন কার্যক্রমের অংশ হিসেবে গতকাল বুধবার ডিএসসিসির ৩৬নং ওয়ার্ডের তাঁতীবাজার মোড়ে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় মেয়র ঢাকাবাসীকে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহার নামাজ আয়োজন ও আদায়ের অনুরোধ করেন।
মশক নিয়ন্ত্রণ কার্যক্রম ঢেলে সাজানোর পাশাপাশি বছরব্যাপী চলমান থাকার কথা জানিয়ে শেখ তাপস বলেন, ডেঙ্গু মৌসুম শুরু হওয়ার আগেই এপ্রিল মাসের ১ তারিখ থেকে আমরা আমাদের কর্মপরিকল্পনা পরিবর্তন করেছি। এবার যেহেতু বৃষ্টি অনেক বেশি, তাই ডেঙ্গুর প্রকোপ গত বছরের চেয়ে একটু বেড়েছে। ডেঙ্গু মোকাবিলায় সব প্রস্তুতি আমাদের আছে। ২০১৮ ও ১৯ সালের চেয়ে ডেঙ্গু এখনো অনেক নিয়ন্ত্রণে আছে। এরপর মেয়র ৩৬নং ওয়ার্ডের বিভিন্ন এলাকা ৩১ ও ৩৩নং ওয়ার্ডের আগা সাদেক সড়কে জলাবদ্ধতা নিরসনে উন্নয়ন কাজ ও নর্দমা পরিষ্কারের কাজ পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, প্রধান প্রকৌশলী মো. রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়