×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

ব্যাংক থেকে কত টাকা সরিয়েছেন বেনজীর, যা জানালেন আইনজীবী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২৪, ০৭:২৯ পিএম

ব্যাংক থেকে কত টাকা সরিয়েছেন বেনজীর, যা জানালেন আইনজীবী

সাবেক আইজিপি বেনজীর আহমেদ

সাবেক আইজিপি বেনজীর আহমেদ তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে কত টাকা সরিয়েছেন, তার খোঁজ চলছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশীদ আলম। রবিবার (২ জুন) গণমাধ্যমকে এ কথা বলেনি তিনি। 

দুদক আইনজীবী আরো বলেন, বেনজীর আহমেদ গত ৬ মাসে তার অ্যাকাউন্ট থেকে কত টাকা তুলেছেন, সেই টাকা কোথায় নিয়েছেন, সে বিষয়ে খোঁজ চলছে। আগামী ৬ জুন বেনজীর আহমেদকে আর ৯ জুন ওনার পরিবারকে দুদক কার্যালয়ে ডাকা হয়েছে। আমাদের সে পর্যন্ত অপেক্ষা করতে হবে। এর আগে কিছুই বলা যাচ্ছে না। দুদক তাকে সুযোগ দিয়েছে, এখন তার বিষয়; তিনি তা গ্রহণ করবেন কি না।’

বেনজীর আহমেদ বিদেশে পালিয়েছেন কি না- জানতে চাইলে তিনি বলেন, এরইমধ্যে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ বেরিয়েছে বেনজীর আহমেদ ৪ মে, কেউ বলছেন, ১২ মে, কেউ বলছেন তারও আগে বিদেশে পালিয়ে গেছেন। প্রকৃত অবস্থা কী, তা জানতে ৬ জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

 বেনজীর ইস্যুতে নতুন নতুন অভিযোগ আসছে- এ বিষয়ে জানতে চাইলে মো. খুরশীদ আলম বলেন, ভুক্তভোগীরা চাইলে বেনজীর আহমেদের বিরুদ্ধে দুদকে অভিযোগ এবং থানায় মামলা করতে পারবেন।

আইনজীবী খুরশীদ আলম খান বলেন, গুরুত্বপূর্ণ অনুসন্ধান বা একজন বড় ব্যক্তির বিরুদ্ধে যখন অনুসন্ধান শুরু হয়, তখন পত্র-পত্রিকায় অনেক লোকজন অনেক কথাই বলে। কিন্তু দুর্নীতি দমন কমিশন একটি স্পেসিফিক তথ্যের ভিত্তিতে যেহেতু অনুসন্ধান চালাচ্ছে। 

দুদকের এই আইনজীবী আরো বলেন, তিনি (বেনজীর) অবসরপ্রাপ্ত র‌্যাব কর্মকর্তা, যখন তার বিদেশ যাত্রার জন্য আবেদন করা হয়, তখন দুদকের হাতে পর্যাপ্ত তথ্য-উপাত্ত চলে আসছিল। এখন দুদকের কাছে পর্যাপ্ত তথ্য-উপাত্ত বেনজীর সাহেবের বিরুদ্ধে আসার পরে দুদক জব্দ পেল। দুই দফায় জব্দ হয়েছে, ২৬ ও ২৯ মে। এখন পর্যালোচনার বিষয় যে বিদেশ যাত্রা রোধ করা যাবে কি না। এরইমধ্যে তো আমরা গণমাধ্যমে শুনেছি, কেউ বলছে ১২ মে, কেউ বলছে ৪ মে, কেউ বলছে আরও আগে তিনি চলে গিয়েছেন। কাজেই বিষয়টির জন্য আমাদেরকে ৬ জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এর আগে গত ২৬ মে বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিস্তা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরের নামে বিভিন্ন সম্পত্তির দলিল, ঢাকায় ফ্ল্যাট ও কোম্পানির আংশিক শেয়ারসহ ১১৯টি স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন আদালত।

আরো পড়ুন:

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App