ঢাবি সাংস্কৃতিক : সংসদের আয়োজন চিঠি লেখা যাবে ‘প্রিয় বঙ্গবন্ধু’কে

আগের সংবাদ

নান্দনিক বঙ্গবন্ধু

পরের সংবাদ

সৃজনশীলতার চর্চা এবং অভিজ্ঞতা আদান প্রদানের মাধ্যমে শেষ হলো কমিউনিকেশন সামিট

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গতকাল শনিবার রাজধানীর এক হোটেলে অনুষ্ঠিত হলো কমিউনিকেশন সামিটের একাদশতম আয়োজন। এইবছরের সম্মেলনের আলোচ্য থিম ছিলো-ক্রিয়েটিভিটি ইন চ্যালেঞ্জিং টাইমস। করোনাকালীন সময়ে বৈশ্বিক কমিউনিকেশনের মাধ্যম গুলো ব্যপকভাবে বাধাপ্রাপ্ত হয়। কিন্তু এই মহামারি একইসাথে আমাদের ক্রিয়েটিভ কমিউনিকেশন চর্চায় নতুনত্ব বয়ে আনে এবং অধিক কার্যকর পন্থার সাথে পরিচিতি ঘটায়। তাই এবারের কমিউনিকেশন সামিটের মূল বিষয়বস্তুই ছিলো মহামারী পরবর্তী পৃথিবীতে সৃজনশীলতা এবং কার্যকর কমিউনিকেশন চর্চার বিভিন্ন প্রাসঙ্গিক দিক নিয়ে। এই সম্মেলনটি বৈশ্বিক এবং শীর্ষস্থানীয় শিল্প উদ্যোক্তা, নীতি নির্ধারক এবং বুদ্ধিজীবিদের একটি আলোচনার ক্ষেত্র তৈরি করে দেয়। তারা পারস্পরিক মতবিনিময় এবং অভিজ্ঞতা বর্ণনার মাধ্যমে কার্যকরি কমিউনিকেশনের বিভিন্ন ধরণ নিয়ে আলোচনা করেন।
সম্মেলনটির উদ্বোধনী বক্তব্যেই বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ফাউন্ডার ও ম্যানেজিং ডিরেক্টর শরিফুল ইসলাম বলেন, “কঠিন এবং চ্যালেঞ্জিং এই সময়ে সৃজনশীলতা নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে, যা স্পষ্টভাবে সম্পৃক্ত মহলের মানসিকতা এবং দৃষ্টিভঙ্গিকে আরো ভালো ফলাফলের জন্য প্রস্তুত হতে ও এগিয়ে যাওয়ার জন্য পরিবর্তন করবে” । কমিউনিকেশন সামিটের মূল কার্যক্রমে ছিলো ৪ টি কি-নোট সেশন, ৫ টি প্যানেল আলোচনা, ২ টি কেস স্টাডি এবং একটি কনভারসেশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়