বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টের যাত্রা শুরু

আগের সংবাদ

সিন্ডিকেটে চড়ছে চালের বাজার : প্রতি কেজিতে পরিবহন খরচ বেড়েছে ৫৮ পয়সা, বিপরীতে দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা

পরের সংবাদ

ঢাবি সাংস্কৃতিক : সংসদের আয়োজন চিঠি লেখা যাবে ‘প্রিয় বঙ্গবন্ধু’কে

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানে ষষ্ঠবারের মতো চিঠি লেখা প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস)। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, আয়োজনটি ছোট-বড় সবার জন্য উন্মুক্ত। যে কেউ বঙ্গবন্ধুকে নিয়ে তার অনুভূতির কথা লিখে পাঠাতে পারেন ‘প্রিয় বঙ্গবন্ধু’ শিরোনামে।
জানা যায়, সিনিয়র এবং জুনিয়র দুই গ্রুপ থেকে ৫ জন করে নিয়ে মোট ১০ জন বিজয়ীদের দেয়া হবে আকর্ষণীয় পুরষ্কার এবং সনদপত্র। চিঠি পাঠানোর শেষ সময় ১৫ আগস্ট। চিঠি লিখতে হবে ১৫০০ শব্দের মধ্যে। সরাসরি ডিইউসিএস এর অফিশিয়াল মেইল এড্রেসে (ফঁপংনফ@মসধরষ.পড়স) পাঠানো যাবে এ চিঠি। এছাড়া ডাকযোগে অথবা সরাসরি টিএসসিতে ডিইউসিএস এর অফিসে এসেও দিয়ে জমা দেয়া যাবে।
ডিইউসিএসের সভাপতি সাদিয়া আশরাফী বিজরী বলেন, পরাধীন এই জাতিকে মুক্তির আশা দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার প্রায় অর্ধশতাব্দী পরে এসে আজ নতুন প্রজন্ম কী ভাবছে? জাতির জনক বেঁচে থাকলে তাঁকে কী বলতো এই প্রজন্ম?
এই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এবং ভাবতে উৎসাহিত করাই ‘প্রিয় বঙ্গবন্ধু’ আয়োজনের প্রধান উদ্দেশ্য।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সমগ্র বাঙালি জাতির অন্তরে রয়েছে এক গভীর ভালোবাসা ও শ্রদ্ধার স্থান। আর সেই অনুভূতি ও ভাবনার প্রতি দৃষ্টি নিবদ্ধ করেই এই আয়োজন বলে জানান আয়জকরা।
উল্লেখ্য, সাংস্কৃতিক সংসদের অফিসিয়াল ফেসবুকে পেজে এ আয়োজন সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়