নিরাপদ মাতৃত্ব দিবস আজ

আগের সংবাদ

কালো টাকার অবাধ সুযোগ! : বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে বিরল উদ্যোগ, কর দেয়ায় নিরুৎসাহিত হবে সৎ করদাতারা

পরের সংবাদ

হেরাথের ক্যাম্পে ৩২ স্পিনার

প্রকাশিত: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টেস্টে বেশ বোলিং সংকটে পড়েছিল বাংলাদেশ। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। এরপর তার জায়গায় দলভুক্ত হয়েছে নাইম হাসান। চট্টগ্রাম টেস্টে সাকিব-নাইম-তাইজুল দলের জন্য বেশ সাফল্য এনেছিল। স্পোর্টিং উইকেটে ১৬ উইকেটের ১৫টি নিয়েছিল তিন স্পিনার। সে তুলনায় মিরপুরে আরো আধিপত্য বিস্তার করার কথা ছিল লাল-সবুজের প্রতিনিধিদের। তবে চট্টগ্রাম টেস্টে চোট পাওয়ার কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গিয়েছেন নাঈম হাসান। মোসাদ্দেক হোসেন সৈকতকে দলে নিলেও একজন বিশেষ স্পিনারের অভাব বেশ ভালো বোধ করেছে টিম ম্যানেজমেন্ট। পয়েন্ট হারাতে হয়েছে দ্বিতীয় টেস্টে। ভবিষ্যতে যেন এমন পরিস্থিতির মোকাবিলা করতে না হয় সেজন্য শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষ হতেই ভালো মানের স্পিনার খোঁজার লক্ষ্যে নেমেছে বিসিবি। এই উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে সম্ভাবনাময় ৩২ জন স্পিনারকে ডেকেছে বিসিবি। জাতীয় দলের ভাবনায় আর আশপাশে থাকা এসব স্পিনারদের নিয়ে মিরপুরে ৪ দিনের একটি বিশেষ ক্যাম্প করবেন সাকিব-তাইজুলদের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। জাতীয় দলের এই স্পিন বোলিং কোচ মূলত এই ৪ দিন পর্যবেক্ষণ করবেন এসব স্পিনারদের।
ক্যাম্পের জন্য ডাক পাওয়া ৩২ স্পিনাররা হলেন- রকিবুল হাসান, তানভীর ইসলাম, হাসান মুরাদ, নাজমুল ইসলাম অপু, রায়হান, নাহিদুল ইসলাম, রিশাদ হোসেন, সঞ্জিত সাহা, রনি চৌধুরী, সানজামুল ইসলাম, ইফতেখার সাজ্জাদ রনি, রাহাতুল ফেরদৌস, টিপু সুলতান, আল মামুন রাজু, মিনহাজুল আবেদীন আফ্রিদি, মেহরাব হোসেন ওহিন, শাদাত হোসেন সবুজ, নাঈম হোসেন সাকিব, জুবায়ের হোসেন লিখন, আকাশ, অমিত মল্লিক, মুজাক্কির, আবু হাসিম, আরিফুল হোসেন জনি, এসকে অন্তে, রতন, মহিউল ইসলাম পাটোয়ারী, তুষার মিয়া, অনিক, তাজ মোহাম্মদ এহতাসুম মাহমুদ, শাদীন ইসলাম ও রুবেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়