গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

রাষ্ট্রপতির সংলাপে অংশ নেবে না জেএসডি

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে চলমান সংলাপে অংশ নেবে না জেএসডি। গতকাল শুক্রবার বিকালে উত্তরায় এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলের সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, জেএসডি মনে করছে এবারো সংলাপ অর্থবহ হবে না, সে কারণে দলটি রাষ্ট্রপতির সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
আ স ম আবদুর রব বলেন, নির্বাচন প্রশ্নে রাষ্ট্রপতি, সরকার, নির্বাচন কমিশন সংবিধান লঙ্ঘনের সঙ্গে জড়িত। যারা সংবিধান লঙ্ঘনকারী তাদের অবশ্যই জাতির কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চাওয়া উচিত। বর্তমান যে নির্বাচন কমিশন তা মেরুদণ্ডহীন। এরা জাতীয় নির্বাচনসহ যেসব নির্বাচন করেছে তার কোনোটিই সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। রাষ্ট্রপতি সার্চ কমিটির মাধ্যমে কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন কমিশনও গঠন করেন। কিন্তু দুঃখের বিষয়, তারা মেরুদণ্ডহীন কমিশনে পরিণত হয়। এ কমিশনের বিরুদ্ধে এত অভিযোগ থাকলেও তাদের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেননি রাষ্ট্রপতি।
তিনি মনে করেন, সংবিধানে ইসি গঠনের জন্য সুস্পষ্টভাবে আইন তৈরির নির্দেশনা রয়েছে। কিন্তু বিগত ৫০ বছরেও ইসি গঠনে আইনটি হয়নি। জেএসডি মনে করে, সংলাপ না করে দ্রুত ইসি গঠনে আইনটি করা জরুরি। প্রসঙ্গত, এর আগে বাসদ এবং সিপিবিও সংলাপে অংশ নেয়নি। বিএনপিও সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়