কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

৯৯৯ নম্বরে ফোন : রক্ষা পেল আগুন লাগা পণ্যবাহী বাল্কহেড

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের মেঘনায় মাঝনদীতে এমভি ফারুক নামের পণ্যবোঝাই একটি বাল্কহেডে আগুন লাগার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার দুপুরে মেঘনা নদীর সবুজ বয়া এলাকায় এ আগুন লাগার ঘটনা ঘটে। এ সময় বাল্কহেডের স্টাফরা ৯৯৯ নম্বরে কল দিলে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ড সদস্যরা। পরে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
ক্ষতিগ্রস্ত বাল্কহেডের মাস্টার মো. সোহাগ বলেন, বরিশাল থেকে বিভিন্ন পণ্যের কার্টন নিয়ে এমভি ফারুক নামের বাল্কহেডটি মুন্সীগঞ্জ যাচ্ছিল। এটি চাঁদপুরের মেঘনা নদীর সবুজ বয়া এলাকা অতিক্রম করার সময় কার্টনে আগুন ধরে যায়। এ সময় কোনো উপায় না দেখে তিনি ৯৯৯ নম্বরে কল দেন। খবর পেয়ে চাঁদপুর থেকে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ জাহাজ ও কোস্ট গার্ডের কয়েকটি স্পিডবোট ঘটনাস্থলে পৌঁছায়। পরে তাদের উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেয়া হয়।
চাঁদপুর ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, আগুন লাগার ঘটনায় বাল্কহেডে রক্ষিত প্রচুর পরিমাণ কার্টন পুড়ে গেলেও বাল্কহেডের ইঞ্জিনের কোনো ক্ষতি হয়নি। তাছাড়া স্টাফরাও অক্ষত ছিলেন। আগুন লাগার কারণ জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়