করোনা আপডেট : মৃত্যু বেড়েছে শনাক্ত কমছে

আগের সংবাদ

নৌকা বেহাত, আছে বিদ্রোহীও

পরের সংবাদ

ডিএমপি কমিশনার : মণ্ডপে হামলার প্রচারণা রয়েছে তবে ঝুঁকি নেই

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হিন্দু স¤প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সব ধরনের নিরাপত্তা প্রস্তুতি নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে অনলাইনে জঙ্গিরা সক্রিয় রয়েছে। মণ্ডপে হামলার জন্য নানা প্রচারণা থাকলেও তেমন ঝুঁকি দেখছি না। রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে কেন্দ্রীয় পূজা মণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে গতকাল রবিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
তিনি বলেন, আমরা ওই রকম ঝুঁকি দেখছি না। তবে আশঙ্কার বিষয়টিও উড়িয়ে দিচ্ছি না। তাদের অনলাইন প্রচারণার চলমান রয়েছে। লোন উলফ যেটাকে বলে একাকী উৎসাহী হয়ে হামলা চালানো। সে জন্য অনবরত পোস্ট দিয়ে যাচ্ছে জঙ্গিরা। তারা বলছে, বিশেষ করে রাতে যখন পুলিশ থাকবে না, মানুষ কম থাকবে সে সময়টা বেছে নাও। যে কোনো একটি মণ্ডপে তোমরা হামলার জন্য তৈরি হও, এমন নানা প্রচার-প্রচারণা চালাচ্ছে তারা। তবে তাদের প্রচারণায় কেউ উদ্বুদ্ধ হয়ে কোনো কিছু করছে এমন খবর আমাদের কাছে নেই। আমরা সতর্ক রয়েছি আমাদের যারা এ বিষয়ে কাজ করে তারা অ্যালার্ট রয়েছেন।
তিনি আরো বলেন, আমরা মন্দিরগুলোকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছি। ঢাকা শহরের বড় মন্দিরগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। সিসিটিভি নিয়ন্ত্রণ কক্ষ করা হবে। ছোট মন্দিরগুলোতে পুলিশের মোবাইল টিম কাজ করবে। ডিএমপি কমিশনার বলেন, প্রতিটি মণ্ডপের আশপাশের ডিবি পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও র‌্যাব সমন্বিতভাবে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলবে। সাদা পোশাকেও সক্রিয় থাকবে পুলিশ। তবে সবার প্রতি অনুরোধ এই উৎসবে কোনোভাবেই স্বাস্থ্যবিধি অমান্য করা যাবে না। আমাদের বর্তমান করোনা সংক্রমণের হার কমে ২ শতাংশ হয়েছে। তবে আত্মতৃপ্তিতে ভুগলে হবে না। চীনের উহানের একজন আক্রান্ত ব্যক্তি থেকে কোটি-কোটি মানুষ আক্রান্ত হয়েছে। তাই আমার অনুরোধ আপনারা স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে আসবেন। যারা বয়স্ক ও টিকা নেননি তাদের পূজামণ্ডপে না আনার অনুরোধ করছি।
যারা মাস্ক নিয়ে আসবেন না তাদের পুলিশ সদস্যরা পূজামণ্ডপে প্রবেশ করতে দেবে না। এর আগে ডিএমপির বিভিন্ন ইউনিট প্রধানদের নিয়ে কমিশনার ঢাকেরশ্বরী মন্দিরে আসেন ও সেখানকার পূজামণ্ডপ ও তার আশপাশের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন।
এছাড়াও পূজা উদযাপন কমিটির লোকজনের সঙ্গে কথা বলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়