গজারিয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বাংলাদেশসহ বিশ্বজুড়ে অস্বস্তি

পরের সংবাদ

পোশাক শ্রমিকরা বেতন-বোনাস পেয়েছেন : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গার্মেন্টস সেক্টরে মালিক-শ্রমিক সমন্বয়ে কোনো সমস্যা ছাড়াই ঈদের বেতন-বোনাস দেয়া হয়েছে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী। ঈদের পরে পোশাক শ্রমিকদের রেশন কার্ডের বিষয়ে কর্মপরিকল্পনা করা হবে বলেও জানান তিনি।
গতকাল সোমবার বিজিএমইএ কমপ্লেক্সে কেন্দ্রীয় তহবিল থেকে পোশাকশিল্প শ্রমিকদের মৃত্যুজনিত ক্ষতিপূরণ, চিকিৎসা সহায়তা ও শ্রমিকদের মেধাবী সন্তানদের শিক্ষা সহায়তায় চেক হস্তান্তর অনুষ্ঠানে এ কথা জানান প্রতিমন্ত্রী। বিজিএমইএ কমপ্লেক্সে নুরুল কাদের অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিএমইএ সভাপতি এস এম মান্নান (কচি)।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সাবেক সভাপতি এবং আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, বিজিএমইএ এর সিনিয়র সহসভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহসভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, এবং কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. মোল্লাহ জালাল উদ্দিন, বিজিএমইএ এর পরিচালক মো. ইমরানুর রহমান, পরিচালক মোহাম্মদ সোহেল সাদাত, পরিচালক রাজীব চৌধুরী, পরিচালক মো. নুরুল ইসলাম এবং বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা।
শ্রমিকদের রেশনিংয়ের ব্যবস্থার দাবি জানিয়ে নিট শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, ৫ বছর পর ইনফ্লাসান রেট ঠিক করে শ্রমিকদের ইনক্রিমেন্ট নির্ধারণ করতে একটি নীতিমালা প্রয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়