গজারিয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বাংলাদেশসহ বিশ্বজুড়ে অস্বস্তি

পরের সংবাদ

টিকেট কালোবাজারি : দালালদের বিরুদ্ধে কঠোর অবস্থানে র‌্যাব

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টিকেট কালোবাজারি চক্র ও দালালদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে র‌্যাব। এদের কারণে যদি কোনো রেলের যাত্রীরা ভোগান্তির শিকার হয়, তাহলে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে। ঈদুল ফিতর উপলক্ষে রেলে ঘরমুখী মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত ও টিকেট কালোবাজারি প্রতিরোধে র?্যাব থেকে নেয়া নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে গতকাল সোমবার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের এসব কথা বলেন র‌্যাব মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।
তিনি বলেন, আমরা যদি একজন দালালকেও পাই, যার কারণে রেলের যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছে, তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ পদক্ষেপ নেয়া হবে। যাত্রীদের প্রতি অনুরোধ, আপনারা নিয়মতান্ত্রিকভাবে ট্রেনে চলাচল করুন। নিজের জীবনের ঝুঁকি নেবেন না। র‌্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মঈন বলেন, প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা ছিল এবার যেন সম্মানিত যাত্রীরা নির্বিঘেœ, সুষ্ঠুভাবে নিরাপদে বাড়িতে ফিরতে পারেন, পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করতে পারেন। সে লক্ষ্যে ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য র?্যাব বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। বেশ কিছু অভিযান পরিচালনা করেছি। যারা দুষ্কৃতকারী, যারা এই ঈদকে ঘিরে হাজার-হাজার টিকেট কালোবাজারির পরিকল্পনা করছিল তাদের শতাধিক জনকে আমরা গ্রেপ্তার করেছি। আমরা কিন্তু কাউকে ছাড় দিইনি। প্রধানমন্ত্রীর নির্দেশে যারাই অপকর্মে জড়িত তাদের আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।
যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে বিভিন্ন বাহিনীর নিরাপত্তাকর্মীরা নিয়োজিত আছেন। র?্যাবের সদস্যরাও কাজ করছেন। যদি সহযোগিতা করেন তাহলে আপনার-আমার, দেশের লাভ, সবার লাভ। ঝুঁকি নিয়ে গমন করবেন না, সময় নিন। কিন্তু যাত্রা নিরাপদ করুন। আপনাদের ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে রেলওয়েসহ সব নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থা বদ্ধপরিকর।
ঈদযাত্রায় নিরাপত্তা ঝুঁকি রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, নিরাপত্তা ব্যবস্থা যাতে নিশ্চিত হয় সেজন্য র‌্যাব নানা কার্যক্রম পরিচালনা করছে, গোয়েন্দারা কাজ করছে, সাইবার জগতেও রয়েছে নজরদারি।
অন্যান্য গোয়েন্দা সংস্থা ও বাহিনীর সঙ্গে সমন্বিত তথ্য সংগ্রহ করা হচ্ছে। এখন পর্যন্ত কোনো ধরনের নাশকতা বা সহিংসতার তথ্য আমাদের কাছে নেই। তবে আমরা বসে নেই, প্রস্তুত আছি। যাতে করে ঈদে নিরাপদ যাত্রা নিশ্চিত করা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়