মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ২০

আগের সংবাদ

ভোগান্তি মেনেই ঘরে ফেরা : ঈদযাত্রা

পরের সংবাদ

২২ ইউপি নির্বাচন : প্রার্থীদের প্রচারের সময় ৯ থেকে ২৬ এপ্রিল

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন ২২ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ হবে আগামীকাল মঙ্গলবার (৯ এপ্রিল)। এদিন প্রতীক নিয়েই প্রচারে নামতে পারবেন তারা। নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান এরই মধ্যে এমন নির্দেশনা প্রার্থীদের অবহিত করতে রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঠিয়েছেন।
তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৮ মার্চ, মনোনয়নপত্র বাছাই হয়েছে ১ এপ্রিল, ৭ এপ্রিল পর্যন্ত চলে আপিল নিষ্পত্তির কার্যক্রম, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ এপ্রিল। আর প্রতীক বরাদ্দ ৯ এপ্রিল, এদিন থেকে প্রচার চালাতে পারবেন প্রার্থীরা। ভোটগ্রহণ হবে ২৮ এপ্রিল।
গতকাল রবিবার মো. আতিয়ার রহমান জানান, স্থানীয় সরকার নির্বাচনের ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করতে হয়। এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে ২৮ এপ্রিল সকাল ৮টায়। সে হিসেবে প্রচার বন্ধ হবে ২৬ এপ্রিল দিনগত রাত ১২টায়। অর্থাৎ প্রার্থীরা ৯ এপ্রিল থেকে ২৬ এপ্রিল মধ্যরাত ১২টা পর্যন্ত প্রচারের সময় পাবেন।
উল্লেখ্য, আগামী ২৮ এপ্রিল ল²ীপুর সদরের দক্ষিণ হামছাদী, দালাল বাজার, বাঙ্গাখা, লাহারকান্দি ও তেওয়ারীগঞ্জ; দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর, ফরক্কাবাদ ও বিরল; রাজশাহীর পুঠিয়ার পুঠিয়া; ভোলার লালমোহনের ধলীগৌরনগর ও লর্ডহার্ডিঞ্জ; পটুয়াখালী সদরের কমলাপুর ও ভুরিয়া; বরগুনার আমতলী; সাতক্ষীরা সদরের আলিপুর; সিলেটের গোয়াইনঘাটের বিছনাকান্দি; বাহ্মণবাড়িয়ার কসবার কুটি; কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও এবং পোকখালী ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়