ডায়েট ভুলে জমিয়ে খান নুসরাত

আগের সংবাদ

অভিযানে কোণঠাসা কেএনএফ

পরের সংবাদ

রুশ হামলায় ইউক্রেনের খারকিভে নিহত ৬

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়ার হামলায় ৬ বেসামরিক নিহত ও আরো ১০ জন আহত হয়েছে। গতকাল শনিবার স্থানীয় সময় মধ্যরাতে এসব হামলা চালানো হয়েছে বলে অঞ্চলটির কর্মকর্তারা জানিয়েছেন। ইউক্রেনের পুলিশ জানিয়েছে, ড্রোনযোগে এসব হামলা চালানো হয়েছে। এতে নগরীর সড়কগুলোতে ও পার্শ্ববর্তী ভবনগুলোতে আগুন ধরে যায়। পুলিশ বিভাগ এসব অগ্নিকাণ্ডের ছবি প্রকাশ করেছে, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
টেলিগ্রাম অ্যাপে খারকিভের মেয়র ইহর তেরেখভ বলেছেন, রাতে শেভচেনকিভস্কি এলাকায় হামলা চালানো হয়েছে। এতে ৬ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছে আরো ১০ জন। হামলায় আবাসিক এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্তত নয়টি সুউচ্চ ভবন, তিনটি ছাত্রাবাস, উল্লেখযোগ্য সংখ্যক প্রশাসনিক ভবন, দোকান, একটি পেট্রোল পাম্প, একটি পরিষেবা স্টেশন ও অনেকগুলো গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
নিজেদের ফেসবুক পেজে ইউক্রেনের সামরিক বাহিনী দাবি করেছে, তাদের আকাশ প্রতিরক্ষা রাশিয়ার পাঠানো ৩২টি ড্রোনের মধ্যে ২৮টি এবং ছয়টি ক্ষেপণাস্ত্রের মধ্যে তিনটি ধ্বংস করেছে। ইউক্রেনের উত্তরপূর্বাঞ্চলীয় শহর খারকিভ প্রায়ই রাশিয়ার হামলার শিকার হয়। স¤প্রতি তারা শহরটিতে হামলা জোরদার করেছে। বুধবার শহরটিতে রাশিয়ার এক ড্রোন হামলায় চারজন নিহত ও কয়েকটি অ্যাপার্টমেন্ট ভবন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। মে অথবা জুনে রাশিয়া নতুন করে হামলা শুরু করলে খারকিভ তাদের প্রধান লক্ষ্য হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়