ডায়েট ভুলে জমিয়ে খান নুসরাত

আগের সংবাদ

অভিযানে কোণঠাসা কেএনএফ

পরের সংবাদ

মির্জা ফখরুল : ঢাকায় দুর্বোধ্য দুর্গ গড়ে তুলতে হবে

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার হটানোর আন্দোলনে ঢাকায় দুর্বোধ্য দুর্গ গড়ে তোলার তাগিদ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সারাদেশের মানুষ খুব কষ্টে আছে। কয়েকদিন আগে আমি আমার জেলা ঠাকুরগাঁওয়ে গিয়েছিলাম। দেখেছি, তারা ভয়াবহ দুঃখ-কষ্টে জীবনযাপন করছে। অথচ তাদের মুখে কোনো হতাশার ছাপ নেই। এত অত্যাচার-নির্যাতনের পরেও তারা দৃঢ়চেতা আছে। তারা বলেছে, আপনারা সঠিক নির্দেশনা দিন, সঠিক কর্মসূচি দিন, আমরা আবার সামনের দিকে এগিয়ে আগেকার মতো আন্দোলন গড়ে তুলতে পারব।
গতকাল শনিবার ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে এক ইফতার অনুষ্ঠানে নেতাদের উদ্দেশে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি ও গুম-খুনের শিকার নেতাকর্মীর পরিবারের সম্মানে রাজধানীর ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এই ইফতার মাহফিল হয়। এতে বিভিন্ন ওয়ার্ড ও থানার কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। ইফতারের আগে মুহূর্তে লন্ডন থেকে তারেক রহমান ভার্চুয়ালি যুক্ত হয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও দুই মহানগরের সদস্য সচিব রফিকুল আলম মজনু ও আমিনুল হকের যৌথ সঞ্চালনায় ইফতারপূর্ব আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার বক্তব্য রাখেন।
বিএনপি মহাসচিব বলেন, আমাদের সমস্ত আন্দোলনের মূল লক্ষ্য হচ্ছে ঢাকায়। আমি মহানগরের নেতাদের অনুরোধ করব ঢাকাকে সেইভাবে গড়ে তুলুন যেন ঢাকা দুর্বোধ্য দুর্গে পরিণত হয়। এই দুর্গ যেন কেউ ভাঙতে না পারে। এখন মনোনিবেশ করতে হবে সংগঠনের প্রতি। জনগণের সাহসকে বাড়িয়ে তুলে এবং শত্রæকে পরাজিত করার কৌশল নিতে হবে।
তিনি বলেন, সবচেয়ে ভয়াবহ ব্যাপার আমাদের সন্তানদের, ভাইদের গুম করেছে। ১২/১৩ বছর হয়ে গেছে এখনো আমরা তাদের খবর জানি না।
আমাদের ছেলেদের পঙ্গু করে দেয়া হয়েছে, বিনা বিচারে তাদের হত্যা করা হয়েছে, বিএনপির ৬০ লাখ মানুষের বিরুদ্ধে মামলা দিয়েছে। ২৮ অক্টোবরের সমাবেশের পর দুদিনের মধ্যে ৩৭ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
অনুষ্ঠানে গুম হওয়া পরিবারের পক্ষে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা, চৌধুরী আলমের ছেলে আবু সাদাত শাওন চৌধুরী, সাজেদুল ইসলাম সুমনের বোন সানজিদা ইসলাম তুলি, পারভেজ হোসেনের মেয়ে হৃদি, আনোয়ার হোসেন মাহবুবের মেয়ে রাইসাসহ অন্যরা তাদের কষ্টের কথা বলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়