ডায়েট ভুলে জমিয়ে খান নুসরাত

আগের সংবাদ

অভিযানে কোণঠাসা কেএনএফ

পরের সংবাদ

ফের বিএসইসির চেয়ারম্যান হচ্ছেন শিবলী রুবাইয়াত

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে আবারো চার বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পাচ্ছেন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।
অর্থ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৩১ মার্চ অর্থ সচিব শেখ মুহম্মদ সলীম উল্লাহ এ-সংক্রান্ত ফাইলে সই করেছেন। পরে গত ৪ এপ্রিল অর্থমন্ত্রী ও সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেও এ-সংক্রান্ত নথিতে সই করা হয়েছে। খুব দ্রুতই পুনরায় নিয়োগসংক্রান্ত প্রজ্ঞাপন জারি হবে।
প্রসঙ্গত, চলতি মেয়াদে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের দায়িত্ব শেষ হচ্ছে আগামী ১৬ মে। তিনি ২০২০ সালের ১৭ মে এই পদে নিয়োগ পেয়েছিলেন। নতুন মেয়াদে তার নিয়োগ সম্পন্ন হলে ১৭ মে থেকে চেয়ারম্যান পদে চার বছরের জন্য আবার দায়িত্ব পালন করবেন তিনি।
অর্থ মন্ত্রণালয়ের সারসংক্ষেপে বলা হয়েছে, অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের বয়স আগামী ১৬ মে ৫৬ বছর চার মাস ১৫ দিন হবে। তার বয়স ৬৫ বছর পূর্ণ হতে চার বছরের বেশি সময় আছে। সে অনুযায়ী তিনি আরো একটি মেয়াদে চার বছরের জন্য পুনরায় নিয়োগের যোগ্য।
বিএসইসির আইন অনুযায়ী, আগামী ১৭ মে ২০২৪ তারিখ থেকে পরবর্তী চার বছরের জন্য আরো একটি মেয়াদে বিএসইসি চেয়ারম্যান হিসেবে তাকে চুক্তিভিত্তিক পুনরায় নিয়োগ দেয়া যেতে পারে। তার পুনরায় নিয়োগের শর্ত ও বেতন-ভাতাদি সরকারের সঙ্গে সম্পাদিত চুক্তি দ্বারা নির্ধারিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়