আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

ফেনীতে ট্রেন-ট্রাক সংঘর্ষে নিহত ৬

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ফেনী প্রতিনিধি : ফেনীর ছাগলনাইয়া উপজেলার মুহুরীগঞ্জ ব্র্রিজ ক্রসিং এলাকায় ট্রেন ও ট্রাকের সংঘর্ষে তিন বন্ধুসহ ৬ জন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে ছাগলনাইয়া উপজেলার ফাজিলপুর রেলস্টেশন ও মুহুরীগঞ্জ রেলস্টেশনের মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিনজন ট্রাকে ছিলেন, বাকি তিনজন ট্রেনের ইঞ্জিনের কাছে বসেছিলেন।
ট্রাকে অবস্থান করে নিহত ব্যক্তিরা হলেন- চালক বরিশালের উজিরপুর ইউনিয়নের কাউয়ারাহা গ্রামের আবুল হাওলাদারের ছেলে মিজান (৩২), তার সহকারী কুমিল্লার লাকসাম উপজেলার মনোহরপুর এলাকার আবুল খায়ের (৪০) এবং খায়েরের ছেলে আশিক (১৪)।
তাদের মধ্যে মিজান ও খায়েরকে ফেনী জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। আর আশিক চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় বিকালে মারা গেছেন।
ট্রেনের ইঞ্জিনে কাছে বসে ঘটনাস্থলেই প্রাণ হারান কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়ন পরিষদের শাকতলা গ্রামের মোহাম্মদ রুহুল আমিনের ছেলে রিফাত (১৬), মোহাম্মদ ইয়াসিনের ছেলে সাজ্জাদ (১৬) এবং নূর মোহাম্মদের ছেলে দীন মোহাম্মদ (২২)।
চিওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের বলেন, ঈদের কেনাকাটা করতে চট্টগ্রামের উদ্দেশে ট্রেনে রওনা হয়েছিল শাকতলা গ্রামের ১১ বন্ধু। তারা সকালে নাঙ্গলকোট উপজেলার হাসানপুর স্টেশন থেকে ট্রেনে ওঠেন। তিনজন ট্রেনের ইঞ্জিনের কাছে বসেন, বাকি আটজন ভেতরে বসেন। ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হলে বাইরে বসা তিনজন মারা যান।
ফেনীর রেলস্টেশন মাস্টার মোহাম্মদ হারুন বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা ‘চট্টগ্রাম মেইল’ ট্রেনটি চট্টগ্রাম যাচ্ছিল। ফাজিলপুর রেলস্টেশন পার হয়ে মুহুরিগঞ্জের কাছাকাছি পৌঁছালে ই/৩২(১) নম্বর রেলক্রসিংয়ে একটি ট্রাক চলন্ত ট্রেনের সামনে পড়ে। এ সময় ট্রেনের ধাক্কায় ট্রাকটি অনেক দূরে ছিটকে পড়ে। এতে ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয় ও ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়।
এ ঘটনা তদন্তে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিছুর রহমানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
স্টেশনমাস্টার হারুন জানান, দুর্ঘটনার পর ট্রেনটি আবার পেছনের দিকে ফাজিলপুর স্টেশনে নিয়ে আসা হয়। পরে বেলা ১১টা ৪৫ মিনিটে ট্রেনটি ফের চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।
ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মেইল ট্রেন অতিক্রম করার সময় গেটের ব্যারিয়ার দাঁড়ানো অবস্থায় ছিল। ঘটনার সময় গেটম্যান দায়িত্বরত ছিলেন না বলে জানা গেছে।
দুর্ঘটনার পর থেকে গেটম্যান সাইফুল পলাতক আছেন। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় আইনিব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়