সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

শ্রæতিকটূ ২৪৭ প্রাথমিকের নাম পরিবর্তন

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শ্রæতিকটূ এবং নেতিবাচক ভাবার্থ থাকা সারাদেশের ২৪৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। গতকাল বুধবার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিদ্যালয়গুলোর নতুন নামকরণ দেয়া হয়েছে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ কবির উদ্দীন সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের জনসংযোগ ও জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বিষয়টি নিশ্চিত করেছেন। এতে দেখা যায়, রাজশাহীর তানোরে অবস্থিত একটি প্রাথমিক বিদ্যালয়ের নাম ছিল ‘নটীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’। বিদ্যালয়টির নাম পরিবর্তন করে রাখা হয়েছে ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়’। নাটোর সদরে অবস্থিত একটি প্রাথমিক বিদ্যালয়ের নাম ছিল ‘বলদখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়’। নাম পরিবর্তন করে রাখা হয়েছে স্বপ্নসিঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়’।
প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামকরণ ও বিদ্যমান নাম পরিবর্তন নীতিমালা-২০২৩ এর নীতি ৪(ক) ও ৫ অনুযায়ী এমন ২৪৭টি বিদ্যালয়ের নাম পরিবর্তন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়