সায়মা ওয়াজেদের কারণে অটিজম নিয়ে সচেতনতা বেড়েছে : বাহাউদ্দিন নাছিম

আগের সংবাদ

পাহাড় জনপদে আতঙ্কের ঢেউ

পরের সংবাদ

বিআইবিএম : ব্যাংকিং ব্যবসা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)-এ ‘স্টেকহোল্ডার’স রেডিনেস ফর এআই ড্রিভেন ব্যাংকিং বিজনেস ইন বাংলাদেশ’ শীর্ষক এক ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইবিএম নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর কাজী ছাইদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিআইবিএমের সহযোগী অধ্যাপক এবং পরিচালক (গবেষণা, উন্নয়ন ও কনসালটেন্সি) মো. শিহাব উদ্দিন খান। সভাপতিত্ব করেন বিআইবিএমের মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান।
কর্মশালায় গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন বিআইবিএমের সহযোগী অধ্যাপক এবং পরিচালক (গবেষণা, উন্নয়ন ও কনসালটেন্সি) মো. শিহাব উদ্দিন খান। গবেষণা দলে অন্যদের মধ্যে ছিলেন- বিআইবিএমের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তাজুল ইসলাম; ইস্টার্ন ব্যাংক পিএলসির হেড অব ইনফরমেশন সিকিউরিটি অ্যান্ড কপ্ল্যায়েন্স; অস্ট্রেলিয়ার থিসারেন্ট বাই থ্যালেসের সিনিয়র সিকিউরিটি কনসালটেন্ট ড. এম আমির আলী।
সেমিনারে আলোচক হিসেবে বক্তব্য রাখেন পূবালী ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী; বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (আইসিটি) দেবদুলাল রায় এবং শাহজালাল ইসলামী ব্যাংক পিলএলসির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এস এম মঈনুদ্দিন চৌধুরী।
ওই অনলাইন সেমিনারে বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষাবিদ, বিআইবিএমের অনুষদ সদস্য অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়