পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

ফিনল্যান্ডে স্কুলে বন্দুক হামলায় ১ শিক্ষার্থী নিহত, আহত ২

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফিনল্যান্ডের একটি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় গুলিতে ১২ বছর বয়সি এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে এবং আরো দুইজন গুরুতর আহত হয়েছে। পুলিশ সন্দেহভাজন হিসেবে ১২ বছরের এক কিশোরকে আটক করেছে।
স্কুলটিতে শিক্ষার্থী সংখ্যা ৮০০ এবং কর্মকর্তা-কর্মচারী ৯০ জন। সরকারি সম্প্রচারমাধ্যম ইয়েলি জানায়, হামলার পর স্কুলের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে থাকতে বলা হয়। ইস্টারের ছুটির পর অন্য স্কুলের মতোই রাজধানী হেলসিঙ্কির উত্তরের দিকের শহর ভানতার স্কুলটিও খুলেছে। এর মধ্যেই এ বন্দুক হামলার ঘটনা ঘটল।
অভিভাবকরা ফিনিশ গণমাধ্যমকে জানিয়েছেন, রাজধানী হেলসিঙ্কির উত্তরে ভান্তার ভিয়েরটোলা স্কুলের একটি শ্রেণিকক্ষে এই হামলা চালানো হয়েছে।
পুলিশ জানিযেছে, ঘটনার ৯ মিনিটের মধ্যে স্থানীয় সময় সকাল ৯টা ১৭ মিনিটে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে হাসপাতালে একজনের মৃত্যু হয়।
সন্দেহভাজন ব্যক্তি হামলার পর পালিয়ে যায়। পরে সকাল ১০টার দিকে রাজধানী হেলসিঙ্কির উত্তর সিলতামাকি জেলা থেকে তাকে আটক করা হয়। আটকের সময় তার কাছে থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই কিশোর হামলার কথা স্বীকার করেছে। পুলিশ এই ঘটনার তদন্ত করছে। গ্রেপ্তারের পর স্কুলের অধ্যক্ষ সারি লাসিলা বলেন, তাৎক্ষণিক বিপদ কেটে গেছে।
দেশটির প্রধানমন্ত্রী পেটেরি অর্পো এই হামলাকে গভীরভাবে দুঃখজনক বলে বর্ণনা করেছেন। ভুক্তভোগী ও তাদের পরিবারের পাশাপাশি স্কুলের সবার সঙ্গে তার সমর্থন রয়েছে বলে জানান তিনি। পুলিশ বলেছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৯টার আগে ভিয়েরটোলা স্কুলের ওই ঘটনায় তারা বাসিন্দাদের ঘরে থাকার আহ্বান জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়