পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

প্রধানমন্ত্রীকে লাখো গণস্বাক্ষর পৌঁছে দেবেন নির্মলেন্দু গুণ : সিবিডি বাতিলের দাবি

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কামরাঙ্গীরচরে কেন্দ্রীয় বাণিজ্য অঞ্চল (সিবিডি) প্রকল্প বাতিলের দাবিতে এক লাখ মানুষের গণস্বাক্ষর সংগ্রহ করে প্রধানমন্ত্রীকে পৌঁছে দেবেন কামরাঙ্গীরচর নাগরিক পরিষদের সভাপতি একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। পাশাপাশি এ বিষয়ে সুধীজন ও নগর পরিকল্পনাবিদদের সঙ্গে ধারাবাহিক মতবিনিময়েরও ঘোষণা দিয়েছে সংগঠনটি। গতকাল মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়। এক ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ শুরু হয় বেলা ১১টায়। এতে কামরাঙ্গীরচরের তিন ওয়ার্ডের প্রায় হাজারখানেক মানুষ অংশ নেন। এ সময় বক্তারা কামরাঙ্গীরচরে ঢাকা সিটি করপোরেশনের কেন্দ্রীয় বাণিজ্য অঞ্চল (সিবিডি) পরিকল্পনাকে আইনবিরোধী, অপ্রয়োজনীয় ও অপরিণামদর্শী বলে মন্তব্য করেন। তারা জানান, ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের লুকোচুরি কর্মকাণ্ডে কামরাঙ্গীরচরের ২০ লাখ মানুষ উচ্ছেদ আতঙ্ক ভুগছে। সমাবেশে কামরাঙ্গীরচর নাগরিক পরিষদের সদস্য সচিব এস এম মাওলা রেজা জানান, সিবিডি প্রকল্প বাতিল চেয়ে এক লাখ মানুষের গণস্বাক্ষর সংগঠনটির সভাপতি একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেবেন।
সমাবেশ পরিচালনা করেন কামরাঙ্গীরচর নাগরিক পরিষদের সমন্বয়ক হাসান আহমেদ। বক্তব্য রাখেন হাজি নাসির, সাদ্দাম হোসেন, আবু ইউসুফ প্রমুখ।
মানববন্ধন শেষে একটি মিছিল প্রেস ক্লাব এলাকা থেকে শুরু হয়ে পল্টন হয়ে আবার প্রেস ক্লাব এলাকায় শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়