পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

নির্যাতনে অসহ্য হয়ে বেকার স্বামীকে খুন, স্ত্রী গ্রেপ্তার

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : দিনের পর দিন বেকার থাকা স্বামী একসময় জড়িয়ে পড়েন মাদকে। দুই সন্তানের দিকে তাকিয়ে স্ত্রী বিউটি আক্তার চাকরি নেন পোশাক কারখানায়। তার কাঁধেই সংসারের সব দায়দায়িত্ব। আর সময়ের সঙ্গে পাল্লা দিয়ে সংসারের বোঝা বাড়তে থাকে। এই নিয়ে প্রায়ই ঝগড়া-বিবাদ লেগে থাকত তাদের মধ্যে। স্বামীর হাতে একাধিকবার নির্যাতনেরও শিকার হন স্ত্রী বিউটি। শেষমেশ সইতে না পেরে রাগের মাথায় শিল-পাটা দিয়ে স্বামীর মাথায় আঘাত করেন বিউটি। এতেই মৃত্যু হয় স্বামী মো. শাহীনের (৩৫)।
গত ৩০ মার্চ নগরের ইপিজেড থানার নারিকেল তলা এলাকায় এ ঘটনা ঘটে। গত সোমবার রাত ১০টার দিকে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই গৃহবধূকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার বিউটি আক্তারের (২৮) বাড়ি নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার গোগবাজার এলাকার কোনাপাড়া গ্রামে। স্বামী মো. শাহীনের সঙ্গে নগরীর ইপিজেড থানার নারিকেল তলা এলাকার হাজী মঈনুদ্দন ভবনের চতুর্থ তলায় ভাড়া থাকতেন তিনি। পুলিশ জানায়, মূলত ভিকটিম শাহীন বেকার থাকায় তাদের মধ্যে দীর্ঘদিন ধরে ঝগড়া-বিবাদ চলে আসছিল। স্বামী ঘরে বসে থাকায় বিউটি আক্তার পোশাক কারখানায় চাকরি করে একাই সংসার চালাতেন। এর আগেই তাদের মধ্যে বাদানুবাদ হয়েছে। এছাড়া ওই গৃহবধূ তার স্বামীর হাতে একাধিকবার নির্যাতনেরও শিকার হন। নগর পুলিশের উপকমিশনার (বন্দর জোন) শাকিলা সুলতানা বলেন, ‘এটি পরিকল্পিত কোনো হত্যা ছিল না। রাগের বশে শিল-পাটা দিয়ে বিউটি তার স্বামীকে আঘাত করেন। এতেই তার মৃত্যু হয়। তিনি বলেন, তাদের মধ্যে প্রায়ই এ রকম ঝগড়া হতো। মূলত ভিকটিম শাহীন দীর্ঘদিন ধরে বেকার অবস্থায় ঘরে বসে ছিল। তাই সংসার চালাতে আসামি বিউটি পোশাক কারখানায় চাকরি করতেন। কাজের কথা বলতে গেলেই বিউটির ওপর নির্যাতন করত তার স্বামী। কিছুদিন আগে তাকে বটি দিয়ে কোপও দেয় শাহীন। সবশেষ গত ৩০ মার্চ রাত ৮টার দিকে একই বিষয়ে তাদের মধ্যে ঝগড়ার একপর্যায়ে হাতাহাতি হয়। সেসময় বিউটি তার স্বামী শাহীনের দিকে শিল-পাটা ছুড়ে মারেন। সেটি গায়ে না লাগলেও মাটিতে পড়ে দুই টুকরা হয়ে যায়। সেখান থেকে একটি টুকরা নিয়ে রাগের বশে সে তার স্বামীর মাথায় আঘাত করে। আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সোমবার তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে মো. মারুফ মিয়া বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বিউটি আক্তারকে সোমবার রাতে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়