সাংবাদিকদের পূর্ণ স্বাধীনতা নিশ্চিত করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আগের সংবাদ

অর্থপাচার বাড়ছে যে কারণে

পরের সংবাদ

বেইলি রোড ট্র্যাজেডি নিয়ে ঈদের নাটক

প্রকাশিত: মার্চ ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : আগের মতো আর জমজমাট নেই ঢাকার বেইলি রোড। এখনো শোকে ভারি হয়ে আছে বেইলি রোডের বাতাস। গত ২৯ ফেব্রুয়ারি ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে সেখানে। এ ঘটনায় প্রাণ হারান ৪৬ জন মানুষ। এবার এ ঘটনাকে উপজীব্য করে নির্মিত হলো নাটক ‘একটি খোলা চিঠি’। ঈদের জন্য নাটকটি রচনা ও নির্মাণ করেছেন গুণী নির্মাতা রেজানুর রহমান। নাটকের একটি সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা। জানা গেছে, এরই মধ্যে নাটকটির শুটিং শেষ হয়েছে।
নাটকটির গল্প প্রসঙ্গে জানা যায়, ‘গ্রামের মধ্যবিত্ত একটি পরিবারের প্রধান ব্যক্তি একজন স্কুলশিক্ষক। নীতিবান মানুষ। তার বড় মেয়ে একটি বেসরকারি টিভি চ্যানেলের স্থানীয় প্রতিনিধি। ঢাকায় বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় স্কুলশিক্ষক আলাল উদ্দিন আদালতে মামলা করার সিদ্ধান্ত নেন। এমন মুহূর্তে এলাকার চেয়ারম্যান আলাল মাস্টারকে তলব করেন। চেয়ারম্যান একজন সংবাদকর্মীকে খুন করেছেন। যার সাক্ষী আলাল মাস্টার। বেইলি রোডের ঘটনায় আলাল মাস্টার মামলা করবেন বলে যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতি সমর্থন জানিয়ে নিজে যে খুন করেছেন সেই মামলার সাক্ষী না হতে আলাল মাস্টারকে হুমকি দেন চেয়ারম্যান। আলাল মাস্টার অনঢ়। চেয়ারম্যান এবার আলাল মাস্টারের মেয়ে সংবাদকর্মী গুলনাহারকে অপহরণ করেন। এভাবেই এগিয়ে যায় নাটকটির গল্প।’
আশনা হাবীব ভাবনা ছাড়াও নাটকটিতে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, জয়ন্ত চট্টোপাধ্যায়, রওনক বিশাখা শ্যামলী, ফারুক হোসেন, মিন্টু সরদার, সুকর্ন হাসান, মনি কানচনসহ বিভিন্ন নাট্য সংগঠনের শতাধিক নাট্যকর্মী। নাটকটি প্রচারিত হবে ঈদের আগের দিন সন্ধ্যা ৭টা ৫০ মিনিট চ্যানেল আইতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়