ওয়ারীতে আগুন : ৯৯৯-এ কল পেয়ে উদ্ধার ৮০ জন

আগের সংবাদ

নির্বাচন পরবর্তী বোঝাপড়া

পরের সংবাদ

বিদেশে চিকিৎসা নিচ্ছেন সাবিনা ইয়াসমিন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বর্ণাঢ্য ক্যারিয়ার জনপ্রিয় কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিনের। জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন মোট ১৪টি। তবে এ সুন্দর জীবনে বাধা হয়ে দাঁড়ায় ক্যান্সার। প্রথম যাত্রায় দীর্ঘ লড়াই করে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। ২০০৭ সালে এই শিল্পী প্রথম ওরাল ক্যান্সারে আক্রান্ত হন। মূলত এরপর থেকেই নিয়মিত চেকআপের মাধ্যমে ভালোই ছিলেন তিনি। নতুন খবর, গত বছরের শেষদিকে কিছু জটিলতা তৈরি হয় সাবিনা ইয়াসমিনের শরীরে। এরপর নিশ্চিত হওয়া যায়, শিল্পীর মুখ গহ্বরে ফের ক্যান্সার বাসা বেঁধেছে। অবস্থার খানিক অবনতি হলে চলতি মাসের প্রথম সপ্তাহে জরুরিভিত্তিতে নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুর। ভর্তি করা হয়, দেশটির জেনারেল হাসপাতালের ন্যাশনাল ক্যান্সার সেন্টারে। জানা গেছে, এরই মধ্যে সাবিনার মুখে একটি সার্জারি হয়েছে। দ্রুত শুরু হবে থেরাপি। পরিবারের পক্ষ থেকে, দোয়া চাওয়া হয়েছে শিল্পীর জন্য।
পাঁচ দশকেরও বেশি সময় ধরে গাইছেন সাবিনা ইয়াসমিন। তার মতো মিষ্টি কণ্ঠ এই বাংলায় দ্বিতীয়টি আসেনি এখনো, এমনটাই মনে করেন অনেক সংগীত বিশ্লেষক। বাংলাদেশের চলচ্চিত্রে গানের পাশাপাশি তিনি দেশাত্মবোধক গান কণ্ঠে তুলে সৃষ্টি করেছেন ইতিহাস। শিল্পকলার সংগীত শাখায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে। চলচ্চিত্রে পূর্ণ নেপথ্য সংগীতশিল্পী হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে ১৯৬৭ সালে ‘আগুন নিয়ে খেলা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে। ১৯৭২ সালে ‘অবুঝ মন’ চলচ্চিত্রের ‘শুধু গান গেয়ে পরিচয়’ গানে কণ্ঠ দিয়ে তিনি প্রথম জনপ্রিয়তা অর্জন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়