১৪ মাস পর ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন

আগের সংবাদ

চলচ্চিত্র উৎসবে বিচারক বাঁধন

পরের সংবাদ

দিন প্রতিদিনের বিশেষ পর্ব

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাতৃভাষা বাংলা রক্ষার জন্য শহীদদের আত্মত্যাগ ও বিশ্বব্যাপী বাংলা ভাষার অবস্থানসহ আরো নানান দিক নিয়ে ‘দিন প্রতিদিন’-এর বিশেষ এই পর্ব। ওই অনুষ্ঠানে অতিথি শিক্ষাবিদ আ আ ম স আরেফিন সিদ্দিক; বর্তমান সময়ের নতুন প্রজন্মের মধ্যে মাতৃভাষা চর্চা ও মন-মননে ধারণ করার বিষয় নিয়ে আলোচনা করেছেন। নাবিলা মুস্তারির সঞ্চালনায় ও আফিয়া বৃষ্টির প্রযোজনায় ‘দিন প্রতিদিন’-এর বিশেষ পর্বটি বাংলাভিশনে প্রচার হবে আজ সকাল ৮টা ৩০ মিনিটে।
এছাড়া সাকিলা মতিন মৃদুলার আবৃত্তি ও সঞ্চালনায় এবং রফিকুল ইসলাম ফারুকীর প্রযোজনায় ‘ভালোবাসার মাতৃভাষা’ প্রচার হবে বিকেল ৫টা ৪০ মিনিটে। শহীদদের আত্মত্যাগ ও ভাষা শহীদদের বিভিন্ন ঘটনা নিয়ে বিশেষ এই অনুষ্ঠান ‘ভালোবাসার মাতৃভাষা’।
অনুষ্ঠানে অতিথি কথাশিল্পী ও শিক্ষাবিদ ড. সৈয়দ মনজুরুল ইসলাম মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পূর্ববর্তী এবং পরবর্তী বিভিন্ন প্রেক্ষাপট নিয়ে আলোচনা করবেন এবং দেশ ও ভাষার গান গাইবেন কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী। পাশাপাশি থাকছে বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমির পরিবেশনায় আবৃত্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়