যুবলীগ নেতার বদলে অন্যের জেল খাটার ঘটনা তদন্তের নির্দেশ

আগের সংবাদ

জেলেনস্কির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী : যুদ্ধ থামানোর উপায় খুঁজুন

পরের সংবাদ

ঠোঁটে ঠোঁট রেখে প্রেমের পদ্যে ব্যারিকেড

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

১৩ ফেব্রুয়ারি পালিত হয়ে গেল ‘চুম্বন দিবস’। সিনেমার পর্দায়ও এমন কিছু ছবি ফুটে ওঠে, যেখানে চুম্বন জমে হিট।
ভালোবাসার মৌসুমে রইল বলিউডের কিছু সিনেমার বিখ্যাত কিসিং সিনের গল্প

জিন্দেগি না মিলেগি দোবারা
চুম্বন তালিকায় সর্বপ্রথম নাম ক্যাটরিনা ও হৃত্বিকের। জিন্দেগি না মিলেগি দোবারা সিনেমায় দু’জনের কিসিং সিন ছিল একেবারে রিয়েল। দেখে বোঝা দায় হয়ে উঠেছিল, এটি তাদের অভিনয় নাকি বাস্তবেই নিজেদের মধ্যে লিপ্ত হয়ে পড়েছিলেন তারা।

কবির সিং
বাইকে বসেও যে চুমু খাওয়া যায়, তা প্রথমবার পর্দায় এনেছিল শহিদ-কিয়ারা। কবির সিং সিনেমাটিতে একটি দৃশ্যে দেখা যায়, চলন্ত বাইকে বসে চুমু খাচ্ছে কবির ও প্রীতি। এমনকি অ্যাক্সিডেন্টের পরও চুমু খাওয়া থামায়নি তারা।

রামলীলা
রামলীলার চুমুর দৃশ্যও বেশ অত্যাধুনিক। এই সিনেমায় রণবীর-দীপিকাকে অনেকবার চুমু খেতে দেখা গিয়েছে। কিন্তু শেষে চুমু খেতে খেতে একে অপরকে গুলি করে মারার যে দৃষ্টি ছিল, তা ভোলা অসম্ভব।

ধুম-২
ধুমের দ্বিতীয় পার্টে হৃত্বিক ও ঐশ্বর্যের চুম্বনের দৃশ্য মারাত্মক আকর্ষণ করেছিল দর্শককে। তাই আজো বলিউডের সেরা চুম্বন দৃশ্যগুলোর মধ্যে ধরা হয় ধুম২ কে।

রাজা হিন্দুস্তানি
এই সিনেমাটিতে কারিশমা কাপুর ও আমির খান মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। বৃষ্টি ভেজা অবস্থায় দুজনের চুম্বন বেশ হইচই ফেলে দিয়েছিল সেই সময়।

মার্ডার-২
জ্যাকলিন ও ইমরান অভিনীত মার্ডার ছবিটিতে তাদের কিসিং সিনটি বেশ চর্চায় এসেছিল। কারণ বলিউডের ‘কিসিং কিং’ জানিয়েছিলেন এটি ছিল তার জীবনের সবচেয়ে ভালো কিসিং সিন।
যব তাক হ্যায় জান
যব তাক হ্যায় জানে শাহরুখ খানকে পর্দায় প্রথমবার এতটা ঘনিষ্ঠ অবস্থায় দেখা গিয়েছিল। তাই ক্যাটরিনা ও শাহরুখের এই চুম্বন দৃশ্য হয়েছিল মারাত্মক চর্চিত।

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি
এই সিনেমার চুম্বন দৃশ্যটি ছিল বেশ অন্য রকম। বিচ্ছেদকালের ‘গুড বাই কিস’-এর যে প্রথা, তা প্রথম পর্দায় নিয়ে আসে রণবীর-দীপিকা।

হে রাম
হে রাম সিনেমাটিতে রানি ও কমল হাসানের চুম্বন দৃশ্যটিও বেশ নজর কেড়েছিল। কিন্তু পরবর্তীকালে একটি সাক্ষাৎকারে রানি বলেন, ‘চুম্বনের দৃশ্যটি শুট করার সময় কমল বারবার ক্যামেরার দিকে তাকাচ্ছিল, তাই এটি খুব একটা ভালো হয়েছে বলে আমার মনে হয় না’।

রকস্টার
রকস্টার সিনেমাটিতে রণবীর কাপুর ও নার্গিসের চুম্বন দৃশ্যটিও নজর করেছিল দর্শকের। নিজেদের প্রতিক্রিয়ার মাধ্যমে তারা বুঝিয়ে দিয়েছিলেন, রণবীর ও নার্গিসের অনস্ক্রিন বন্ডিং বেশ পছন্দ হয়েছে তাদের।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়