আইনমন্ত্রী : জনমনে বিভ্রান্তি সৃষ্টির জন্য ৬৪৮ এমপির কথা বলা হচ্ছে

আগের সংবাদ

উপজেলা নির্বাচনের আগেই বিবাদ মেটাতে চায় আ.লীগ : ভোটের কোন্দল

পরের সংবাদ

‘নিঃসঙ্গ ভ্রমণ অনেক তৃপ্তিকর’

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজেকে আবিষ্কারের অন্যতম মাধ্যম ভ্রমণ। সবাই কম বেশি ভ্রমণ করতে পছন্দ করে। আজ জানাব অভিনেত্রী জাহারা মিতুর ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। তার সঙ্গে কথা বলেছেন সোহানুর রহমান সোহাগ

পছন্দের ভ্রমণের জায়গা?
আমি ভ্রমণ করতে ভালোবাসি। কাজ ও কাজের বাইরে সব সময় চেষ্টা করি ভ্রমণ করার। ভ্রমণ আমার কাজের প্রতি দৃঢ়তা বাড়ায়। আমার পছন্দের ভ্রমণের জায়গা ইউরোপ। ইউরোপের সুইজারল্যান্ড এবং ডেনমার্ক খুব পছন্দের; যেখানে আমি অনেকবার গিয়েছি কাজের জন্য। তাই ডেনমার্ক আমার সব থেকে পছন্দের জায়গা। এশিয়ায় আমার পছন্দের ভ্রমণের জায়গা সংযুক্ত আরব আমিরাত।

সর্বশেষ কোথায় ভ্রমণ করেছেন?
সর্বশেষ আমি কাজের বাইরে ভ্রমণ করেছি সংযুক্ত আরব আমিরাতে। সেখানে বেশ কিছু দিন বিভিন্ন জায়গায় ঘুরেছি। শুধু কাজের বাইরে ছুটি কাটাতে গিয়েছিলাম সেখানে।

ভ্রমণের বিশেষ স্মৃতি…
সব ভ্রমণেই কম-বেশি স্মৃতি হয়। তবে আমি একবার সুবর্ণভূমি এয়ারপোর্ট থাইল্যান্ডে গিয়ে আমার মোবাইল ফোন হারিয়েছিলাম। তিন ঘণ্টা পর যেখানে রেখেছিলাম, সেখানে গিয়েই পেয়েছিলাম। এটা আমার কাছে বিশেষ একটা স্মৃতি।

পছন্দের ভ্রমণসঙ্গী?
ভ্রমণসঙ্গী হিসেবে আমার পছন্দ আমি নিজেই। একা ভ্রমণ করতেই বেশি ভালো লাগে। নিঃসঙ্গ ভ্রমণই অনেক তৃপ্তিকর। কারণ অন্য কেউ সঙ্গে থাকলে অনেক দায়িত্ব থাকে, কিন্তু একা ভ্রমণে নিজেকে নিয়েই ভাবনা থাকে।

সমুদ্র নাকি পাহাড়?
সমুদ্র বা পাহাড় একটাও সেভাবে আমার পছন্দ না। আমার পছন্দ সবুজেঘেরা এলাকা। তাই বারবার আমি ছুটে যাই গ্রামে।

কেন ভ্রমণ করা উচিত?
মানুষের জীবনে পরিবর্তন দরকার। আর পরিবর্তনটা ভ্রমণের মাধ্যমেই আসে। পৃথিবীটা কত বড়, এটা জানার জন্য ভ্রমণ করা উচিত। ভ্রমণ করলে আমরা বিভিন্ন বিষয়ে জানতে পারি, যা বই পড়েও জানা সম্ভব না। ভ্রমণ সব সময়ই আনন্দদায়ক। ভ্রমণ বরাবরই কাজের বাইরে প্রশান্তি দেয়। কাজের আগ্রহ তৈরি করে। তাই আমার মনে হয় সবারই সুযোগ পেলেই ভ্রমণ করা উচিত।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চান?
পৃথিবীর বিভিন্ন দেশেই আমার যাওয়া হয়েছে। সমুদ্র, পাহাড়, মরুভূমি- সব কিছুই কম-বেশি দেখা হয়েছে। তাই আমাকে টানে গ্রাম। সময় ও সুযোগ পেলে অবশ্যই বারবার আমার গ্রামে যেতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়