চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা কৃষ্ণা রহমান

আগের সংবাদ

বিশৃঙ্খলা ঠেকাতে কঠোর ইসি : তিন শতাধিক প্রার্থীকে শোকজ > কয়েকজনকে জরিমানা > মামলা ৩ প্রার্থীর বিরুদ্ধে

পরের সংবাদ

মৃত্যুদণ্ড কার্যকরের কয়েক মিনিট আগে ক্ষমা

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মৃত্যুদণ্ড কার্যকর করার কয়েক মিনিট আগে নিজ ছেলের হত্যাকারীকে ক্ষমা করে দিয়েছেন সৌদি আরবের এক বাবা। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ গত মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে, এ সপ্তাহে সৌদির বন্দর নগরী জেদ্দায় মেত্রিক আল কাহতানি নামের এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করার সময় ঠিক করা হয়েছিল। দণ্ড কার্যকরের জন্য সব প্রস্তুতিও নেয়া হয়েছিল। কিন্তু সেটি সম্পন্ন করার কয়েক মিনিট আগে এই হত্যাকারীকে ক্ষমা করে দেন ওই বাবা। তার ছেলে আহমেদ আল হারবিরকে হত্যা করেছিলেন মেত্রিক। ২০১৯ সালে মেত্রিক আল কাহতানির সঙ্গে আহমেদ আল হারবিরসহ কয়েকজনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। ওই সময় নিহত হন আহমেদ আল হারবি। হত্যার সঙ্গে জড়িত থাকায় মেত্রিককে মৃত্যুদণ্ড দেয়া হয়। আদালতের চূড়ান্ত রায়ের পর এ সপ্তাহে তার দণ্ড কার্যকরের সময় নির্ধারণ করা হয়। সৌদির সংবাদমাধ্যমে বলা হয়েছে, আল্লাহর সন্তুষ্টি পাওয়ার আশায় ছেলের হত্যাকারীকে ক্ষমা করে দিয়েছেন ওই বাবা।
গত অক্টোবরেও সৌদি আরবে একই ধরনের ঘটনা ঘটেছিল। ওই সময় তাবুকে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকরের আগে তাকে ক্ষমা করে দিয়েছিলেন অপর এক ব্যক্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়