গণজাগরণের সাংস্কৃতিক উৎসব : রবীন্দ্র-নজরুলের সুরে মঞ্চ মাতালেন শিল্পীরা

আগের সংবাদ

শিল্পায়ন-কর্মসংস্থানের রোডম্যাপ : স্মার্ট বাংলাদেশের স্মার্ট ইশতেহার > ২৭ ডিসেম্বর ঘোষণা করবেন শেখ হাসিনা

পরের সংবাদ

ভোট বর্জনের আহ্বান রাজধানীতে লিফলেট বিতরণ বিএনপির

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদ : এক দফা দাবিতে অসহযোগের ডাক দেয়া বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহ্বানে লিফলেট বিতরণ করেছে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলীয় নেতাকর্মীদের নিয়ে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ঢাকার এলিফ্যান্ট রোড এবং পরে বেইলি রোডে দোকান কর্মচারী, ফুটপাতের পথচারী এবং রিকশা-অটোরিকশার চালক ও যাত্রীদের হাতে লিফলেট তুলে দেন।
বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি পালিত হয় বলে বিএনপির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
লিফলেট বিতরণের সময় রুহুল কবির রিজভীর সঙ্গে উপস্থিত ছিলেন- বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাহবুবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, সাবেক ছাত্রদল নেতা মাহবুব, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, সহ-সাধারণ সম্পাদক আজিজুল হকসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অসহযোগের পক্ষে প্রচারে নেমে ‘ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনকে’ সফল করার আহ্বান জানিয়ে রিজভী বলেন, রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে ডামি নির্বাচন, নিজেরা নিজেরা নির্বাচন আয়োজন নিয়ে বাহাদুরি করার কিছু নেই। জনগণ এ ধরনের একতরফা নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।
তিনি বলেন, সরকার একটি একতরফা নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। কিন্তু এটা কোনো নির্বাচন নয়। এটা একটা প্রতারণা ও জনগণের সঙ্গে তামাশা করা। এই নির্বাচনে যারা অংশগ্রহণ করছে, তারা চিরকালের জন্য মীরজাফর এবং দালালে পরিণত হবে।
রিজভী ভোটের প্রচারে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, ডামি নির্বাচনের প্রচারে নেমে গতকাল সিলেটে প্রধানমন্ত্রী যে ভাষায় কথা বলেছেন, তা হলো সন্ত্রাসীদের ভাষা।
তিনি সন্ত্রাসীদের ভাষায় হুংকার দিচ্ছেন। এভাবে হুংকার দিলেও ৭ জানুয়ারি জনগণ ভোট দিতে যাবে না, ভোট কেন্দ্রে যাবে না। কারণ, ৭ জানুয়ারির সাজানো ভাগ-বাটোয়ারার নির্বাচন জনগণ ইতোমধ্যে প্রত্যাখ্যান করেছে।
৭ জানুয়ারির ভোট বর্জনের আহ্বানে আজ শুক্র ও আগামীকাল শনিবারও সারাদেশে লিফলেট বিতরণ করবে বিএনপি।
এরপর রবিবার আবারো সকাল-সন্ধ্যা অবরোধের কর্মসূচি দিয়েছে দলটি।
ক্ষমতাসীন আওয়ামী লীগ, সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ অধিকাংশ নিবন্ধিত দল যখন ৭ জানুয়ারি ভোট সামনে রেখে প্রচারে ব্যস্ত, বিএনপি ও সমমনা দলগুলো তখন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়