গণজাগরণের সাংস্কৃতিক উৎসব : রবীন্দ্র-নজরুলের সুরে মঞ্চ মাতালেন শিল্পীরা

আগের সংবাদ

শিল্পায়ন-কর্মসংস্থানের রোডম্যাপ : স্মার্ট বাংলাদেশের স্মার্ট ইশতেহার > ২৭ ডিসেম্বর ঘোষণা করবেন শেখ হাসিনা

পরের সংবাদ

পালিয়ে থাকা এবিটির জঙ্গি সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রংপুর জেলার বদরগঞ্জ থানা এলাকা থেকে মো. আরিফুল ইসলাম (১৯) নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গত বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত তরুণ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এজাহারভুক্ত পলাতক আসামি বলে জানিয়েছে এটিইউ।
এ বিষয়ে এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল গতকাল বৃহস্পতিবার বলেন, গত ২০ সেপ্টেম্বর জয়পুরহাট জেলার পাঁচবিবি থানা এলাকায় অভিযান চালিয়ে মো. মুজাহিদুল ইসলাম (১৯) ও সাকির আহমদ (১৯) নামে এবিটির ২ সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে মো. আরিফুল ইসলামের বিষয়ে জানা যায়। পরে ২১ সেপ্টেম্বর পাঁচবিবি থানায় মামলা হয়। মামলার ৩ নম্বর আসামি করা হয় আরিফুল ইসলামকে। তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃত আসামি আরিফুল ইসলাম জয়পুরহাট জেলার পাঁচবিবি থানাধীন মোহাব্বতপুর কামিল মাদ্রাসার ছাত্র। সে গ্রেপ্তার মুজাহিদুল ইসলামের মাধ্যমে উদ্বুদ্ধ হয়ে এবিটিতে যোগ দিয়ে দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে আসছিল। এছাড়াও সে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এবিটির প্রধান জসীম উদ্দীন রাহমানির উগ্রবাদী বক্তব্য ও অডিও-ভিডিও প্রচার-প্রচারণা চালাত। গ্রেপ্তারকৃত আরিফুল ইসলাম ও তার অন্যান্য সহযোগীরা সাইবার স্পেস ব্যবহার করে সরকারবিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস ও ভীতি সঞ্চারসহ জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে নাশকতার পরিকল্পনা, প্রশিক্ষণ ও অস্ত্র সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়