মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪০

আগের সংবাদ

মাঠের লড়াই জমবে এবার : আনুষ্ঠানিক প্রচারণা শুরু আজ থেকে > মোট প্রার্থী ১৮৯৬ > আ.লীগ ২৬৩, জাপা ২৮৩

পরের সংবাদ

রাইডশেয়ারিং ট্রিপে সমস্যা সমাধান

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুবিধাজনক ও নির্ভরযোগ্য যাতায়াতের মাধ্যম হিসেবে বর্তমানে রাইডশেয়ারিং বেশ জনপ্রিয়। যাত্রীদের নিরাপত্তার বিষয়টিও এসব সার্ভিসে বেশ গুরুত্বের সঙ্গে দেখা হয়। যাত্রীদের নিরাপত্তা ও সুবিধার কথা মাথায় রেখে সার্ভিসগুলোতে যুক্ত করা হয়েছে বিভিন্ন রকম ফিচার। সার্বক্ষণিক জিপিএস ট্র্যাকিং, লাইভ লোকেশন শেয়ারিং, চালকের নাম, ছবি, রেটিং ইত্যাদি জানানোর মতো বিষয় রয়েছে। সে সঙ্গে সেইফটি টুলকিট, হটলাইন, ইন্স্যুরেন্স পলিসি ইত্যাদি ফিচারও আছে। ট্রিপের পর ওই ট্রিপ সংক্রান্ত কোনো সাহায্য পেতে চাইলেও আছে সমাধান-

ট্রিপ নিয়ে যেসব বিষয়ে সাহায্য পাবেন: রাইড শেয়ারিংয়ের ট্রিপ নিয়ে নানা ধরনের সহায়তা পাওয়া যায় উবারের ‘হেল্প’ নামক ফিচারে। আপনার ট্রিপ নিয়ে যেকোনো সমস্যার কথা এ ফিচারের মাধ্যমে জানালে দ্রুত সে সমস্যার সমাধানে কাজ করবে প্রতিষ্ঠানটি।

ফেলে আসা কোনো জিনিস খুঁজে পেতে: অনেক সময় আমরা রাইড নেয়ার পর গাড়িতে ভুলে বা অসতর্কতায় বিভিন্ন ব্যাক্তিগত জিনিস ফেলে আসি। এসব জিনিসের মধ্যে থাকতে পারে সেলফোন, এয়ারবাডস, মানিব্যাগ, চাবি ও ফাইল। দেখা যায়, গন্তব্যে পৌঁছানোর পর এসব পণ্য গাড়িতে ফেলে আসার কথা মনে পড়ে। তখন সেটি পাওয়ার জন্য উবারের ‘হেল্প’ ফিচার ব্যবহার করতে পারেন।

নিরাপত্তা সংক্রান্ত: ট্রিপ নেয়ার পর আপনার নিরাপত্তা সংক্রান্ত যেকোনো সমস্যার ক্ষেত্রেও ‘হেল্প’ ফিচার ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে জরুরি সহায়তাও চাইতে পারবেন আপনি।

চালকের আচরণ: উবারে ট্রিপ নেয়ার পর যদি চালকের আচরণে কোনো অসঙ্গতি কিংবা অন্য যেকোনো ধরনের সমস্যা আপনি মনে করেন, তবে অ্যাপে গিয়ে ‘হেল্প’ ফিচারের মাধ্যমে তাৎক্ষণিক সহায়তা চাইতে পারবেন।

এসব ছাড়াও যদি আপনি রাইড সংক্রান্ত অন্য কোনো সমস্যার সম্মুখীন হোন তবে অ্যাপের হেল্প ফিচারের মাধ্যমে সেগুলো সম্পর্কে রিপোর্ট করতে পারবেন। রাইড শেয়ারিং সংক্রান্ত উপরোক্ত সমস্যাগুলোর সমাধান পাওয়ার জন্য প্রথমেই অ্যাপে প্রবেশ করতে হবে। এবার অ্যাপে গিয়ে স্ক্রিনের নিচে ডানদিক থেকে অ্যাকাউন্টে ক্লিক করে হেল্প অপশনটি বেছে নিতে হবে। এরপর হেল্প উইথ আ ট্রিপে ট্যাপ করলে ফাইন্ড লস্ট আইটেম, রিপোর্ট সেইফটি ইস্যু, প্রোভাইড ড্রাইভার ফিডব্যাক এবং গেট রাইড হেল্প অপশনগুলো বেছে নেয়া যাবে। এছাড়া আপনি যে বিষয়ে ‘হেল্প’ চাইবেন, অ্যাপ আপনাকে সে বিষয়টি নিয়েই পরবর্তী নির্দেশ দেবে। নির্দেশনা অনুযায়ী কাজ করলে সামনের দিকে ধাপ এগোতে থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়