ঢাবি উপাচার্য : বিদেশিরা উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায়

আগের সংবাদ

সিগন্যালের অপেক্ষায় তারা : ৮০ থেকে ১০০ আসনে জোট-মিত্রদের ‘ছাড়’ > ১৭ ডিসেম্বরের আগেই সমঝোতা

পরের সংবাদ

পরিচালকের ধমক!

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহরুখ খান-প্রীতি জিনতা জুটির ‘বীর-জারা’ দেখেননি, এমন দর্শক খুব কমই আছেন। যশ চোপড়ার পরিচালনায় এটি ২০০৪ সালের অন্যতম ব্যবসাসফল ছবি ছিল। তবে শাহরুখ-প্রীতি ছাড়াও ছবিটিতে দুর্দান্ত অভিনয় করেছিলেন রানি মুখোপাধ্যায়। আর সেই অভিনয়ের নেপথ্যে ছিল পরিচালকের ধমক! স¤প্রতি এই গোপন তথ্য প্রকাশ্যে এনেছেন রানি নিজেই।

অভিনেত্রীর কথায়, শুটিংয়ের সময় ‘ভুল’ করায় সবার সামনে জোরে বকা দিয়েছিলেন যশ চোপড়া। পরিচালকের বকুনিতে সেটের মধ্যে কেঁদেই ফেলেছিলেন রানি। আর সেই ধমকেই দারুণ কাজ হয়েছিল। সেদিন প্রতিটি শট ওয়ান টেকে ওকে করেছিলেন অভিনেত্রী। তাই দিনের শেষে প্যাকআপের পর যশ চোপড়া নিজে মেকআপ রুমে এসে রানিকে চকোলেট উপহার দিয়েছিলেন।
কী ‘ভুল’ করেছিলেন রানি? অভিনেত্রী বলেছেন, ‘ছবির কোর্টের শুনানির একটি দৃশ্যের শুটিং চলছিল। শাহরুখকে দেখি বুড়োদের মতো মেকআপ করে সেটে এসেছে। ওঁকে দেখেই আমি হো হো করে হেসে উঠি। পরিচালক কয়েকবার থামানোর চেষ্টা করলেও লাভ হয়নি। এরপরেই উনি জোরে ধমক দেন সবার সামনে। কিন্তু আসল ব্যাপারটা হলো, সেদিনের মেকআপ নিয়ে শাহরুখ নিজেও হাসাহাসি করছিল।’

হ মেলা ডেস্ক
উল্লেখ্য, ২০০৪ সালে ‘বীর-জারা’র আগের বছরই ‘চলতে চলতে’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন শাহরুখ-রানি। তবে সেই ছবিতে প্রেমিক-প্রেমিকার চরিত্রে দুজনকে দেখা গেলেও ‘বীর-জারা’য় তাদের সম্পর্ক ছিল একেবারেই আলাদা। এখানে শাহরুখ ছিলেন পাকিস্তানের জেলে ভুয়ো পরিচয়ে বন্দি থাকা ভারতীয় যুবক, আর রানি ছিলেন তার উকিল। ছবিতে দুজনের অভিনয়ই ছিল অনবদ্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়