সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসনকে তিন নির্দেশনা

আগের সংবাদ

নতুন রক্ত সঞ্চালনে গুরুত্ব : তিনশ আসনে মনোনয়ন চূড়ান্ত, আজ ঘোষণা > আসছেন শতাধিক নতুন মুখ

পরের সংবাদ

সংগ্রামের গল্প শোনালেন সানি

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তার প্রতি সুবিচার করা হয়নি। এত প্রতিভাবান হওয়া সত্ত্বেও বছরের পর বছর বসে থাকতে হয়েছে। কেউ কাজের প্রস্তাব নিয়ে আসেনি তার কাছে। আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে বসে সেই কথাই বলছিলেন পরিচালক রাজকুমার সন্তোষী। সে কথা শুনে আর চোখের জল ধরে পারলেন না সানি দেওল। কথা বলতে বলতেই হাউহাউ করে কেঁদে ফেললেন তিনি।
বর্তমানে গোয়ায় অনুষ্ঠিত হচ্ছে ভারতের ৫৪তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল। সেখানেই নিজের পেশাগত জীবন নিয়ে কথা বলছিলেন বলিউড অভিনেতা সানি দেওল। সেখানেই অভিনেতা নিজের সংগ্রামের কথা ভাগ করে নেন। জানান, কীভাবে গদর মুক্তি পাওয়ার পরও দীর্ঘদিন কাজ না পেয়ে বসে থাকতে হয়েছে তাকে। এদিন তার পাশেই বসেছিলেন পরিচালক রাজকুমার সন্তোষী, রাহুল রাওয়াইল, অনিল শর্মা। সানির বলিউডে পা রাখা ১৯৮৩ সালে বেতাব ছবি দিয়ে। রাহুল যখন সানিকে জিজ্ঞেস করেন, তার বলিউডে যাত্রা কেমন ছিল, তখন সানি বলেন, ‘আমি অত্যন্ত সৌভাগ্যবান। কিন্তু বেশি আবেগপ্রবণ, সেটাই আমার সমস্যা।’
‘আমি খুব ভাগ্যবান ছিলাম। রাহুলের হাত ধরেই আমি শুরু করেছিলাম। ও আমাকে খুব সুন্দর ৩টা ছবি উপহার দিয়েছিল। সেগুলোর কোনোটা হিট হয়েছে, কোনোটা হয়নি। কিন্তু আজ অবধি মানুষ সেই ছবিগুলোকে মনে রেখেছে। আমি সিনেমার জন্যই আজ এখানে দাঁড়িয়ে আছি। গদর, যা দুরন্ত হিট হয়েছিল, তারপরেই আমার সংগ্রামের সময় শুরু হয়েছিল কারণ আমাকে আর কোনো সিনেমার বিষয় বা স্ক্রিপ্ট দেয়া হয়নি। মাঝে কিছু ছবি করলেও ২০ বছরের ব্যবধান ছিল। কিন্তু হাল ছাড়িনি। তবে আমি এগিয়ে যাচ্ছিলাম। আমি ছবির জগতে এসেছিলাম কারণ আমি একজন অভিনেতা হতে চেয়েছিলাম, তারকা নয়। আমি বাবার ছবিগুলো দেখেছিলাম, আমিও সেই ধরনের ছবি করতে চেয়েছিলাম,’ জানিয়েছেন সানি। এরপরেই রাজকুমার সন্তোষী যোগ করেছেন, ‘আমি বিশ্বাস করি যে ইন্ডাস্ট্রি সানির প্রতিভার প্রতি সুবিচার করেনি। কিন্তু ঈশ্বর ন্যায়বিচার করেছেন।’
এ কথা শুনেই আর চোখের জল ধরে রাখতে পারেননি সানি। মুখে হাত চাপা দিয়ে হুহু করে কেঁদে ফেলেন তিনি। রাজকুমার সন্তোষীর পরিচালনায় ২৭ বছর পর ‘লাহোর ১৯৪৭’ ছবিতে অভিনয় করতে চলেছেন সানি দেওল। ছবিটি আমির খান প্রযোজনা করবেন। অভিনেতা-পরিচালকদ্বয়ের এই জুটি ঘায়েল (১৯৯০), দামিনী (১৯৯৩) এবং ঘাতক : লিথাল (১৯৯৬)-এর মতো বিশাল হিট ছবিতে একসঙ্গে কাজ করেছেন।

– মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়