ক্ষমতার অসমতায় ঘটছে নারীর প্রতি সহিংসতা : অনুষ্ঠানে বক্তারা

আগের সংবাদ

নাশকতার পেছনে বাইরের উসকানি : ফারুক হাসান, সভাপতি, বিজিএমইএ

পরের সংবাদ

বাস মালিক সমিতি বিএনপির অবরোধ মানবে না

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের মধ্যেও রাজধানীসহ সারাদেশে গণপরিবহন চালাবেন বাস মালিকরা। মালিক সমিতি বিএনপির ডাকা অবরোধ মানবে না। গতকাল শনিবার ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়, বিএনপি-জামায়াতের ডাকা রবিবার থেকে টানা ৪৮ ঘণ্টা সড়ক-রেল-নৌপথ অবরোধে ঢাকাসহ সারাদেশে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে। সব রুটে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার জন্য সমিতি/কোম্পানিভুক্ত মালিকদের অনুরোধ জানানো হয়েছে।
ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেন, জনবিরোধী এ অবরোধে মালিক-শ্রমিকেরা কখনো সাড়া দেবে না। ঘৃণার সঙ্গে প্রত্যাখ্যান করছে। অবরোধের দিনগুলোতে গাড়ি চলাচল যেন বাধাগ্রস্ত না হয় এর জন্য রাজধানীসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে। (আজ) রবিবারও ৪৮ ঘণ্টার অবরোধে ঢাকাসহ সারাদেশে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।
উল্লেখ্য, গত ২৮ অক্টোবরের পর থেকে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা হরতাল-অবরোধে ঢাকায় এখন পর্যন্ত ৬৪টি বাসে অগ্নিসংযোগ-ভাঙচুর করা হয়েছে। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন জেলায় আরো অর্ধশতাধিক বাস ভাঙচুর ও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে।
এনায়েত উল্যাহ বলেন, রবিবার থেকে টানা ৪৮ ঘণ্টার অবরোধে ঢাকাসহ সারাদেশে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

মালিক সমিতি সব রুটে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার জন্য সমিতি ও কোম্পানির মালিকদের অনুরোধ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়