রাজপথে সহিংসতা ও প্রাণহানিতে মর্মাহত ইইউ

আগের সংবাদ

খুনিদের সঙ্গে সংলাপ নয় : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

বঙ্গবন্ধুকে নিয়ে অ্যানিমেশন সিরিজ

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশ ও ভারতের প্রেক্ষাগৃহে চলছে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে পূর্ণদৈর্ঘ্য এই সিনেমাটি নির্মিত হয়েছে। এরই মধ্যে তাকে ঘিরে আরেকটি প্রজেক্ট মুক্তির অপেক্ষায়। যেটার নাম ‘খোকা’। এটি মূলত অ্যানিমেশন সিরিজ। বঙ্গবন্ধুর শৈশব ও কৈশোরকে প্রাধান্য দিয়ে সিরিজটি বানানো হয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে অবস্থিত স্টার সিনেপ্লেক্সে সিরিজটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। ‘খোকা’ সিরিজটি নির্মিত হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের অধীনে। ১০ পর্বের এই সিরিজের দৈর্ঘ্য ১ ঘণ্টা ৪০ মিনিট। তবে প্রিমিয়ারে এর ৫টি পর্ব দেখানো হয়েছে। বঙ্গবন্ধুকে তার বাবা-মা এবং আত্মীয়স্বজন সবাই ছোটবেলায় আদর করে খোকা বলে ডাকত। খোকা জন্মের পর একটা প্রত্যন্ত অঞ্চল টুঙ্গিপাড়া গ্রাম থেকে কীভাবে বড় হয়ে আস্তে আস্তে খোকা থেকে মুজিব, মুজিব থেকে মুজিব ভাই, মুজিব ভাই থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতায় পরিণত হলেন, সেটিই এই অ্যানিমেশন সিরিজটিতে তুলে ধরা হয়েছে।
অ্যানিমেশন সিরিজটি যৌথভাবে তৈরি করেছে মার্স সল্যুশন, টিম অ্যাসোসিয়েট, ম্যাজিক ইমেজ ও প্রোল্যান্সার স্টুডিও। শিগগিরই এটি বিভিন্ন টিভি চ্যানেল ও ওটিটি প্ল্যাটফর্মে দেখানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়