রাজপথে সহিংসতা ও প্রাণহানিতে মর্মাহত ইইউ

আগের সংবাদ

খুনিদের সঙ্গে সংলাপ নয় : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ডেঙ্গুতে মৃত্যু ৮ জনের, নতুন রোগী ১৭০৮

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৭০৮ জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত রবিবার ডেঙ্গু আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু এবং ১ হাজার ৮১৮ জন হাসপাতালে ভর্তি হয়েছিল। শনিবার ১০ জনের মৃত্যু ও ১ হাজার ৮০০ জন রোগী ছিল। শুক্রবার ১১ জনের মৃত্যু ও রোগী ছিল ১ হাজার ৪৩১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তিকৃতদের মধ্যে ঢাকা মহানগরে ৩৭৪ জন আর ঢাকার বাইরে ১ হাজার ৩৩৪ জন। মৃত ৮ জনের মধ্যে ৪ জন ঢাকার, বাকি ৪ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৪৬৩। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৭৮৪ জন এবং অন্যান্য বিভাগে ৪ হাজার ৬৭৯ জন।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ৩৪১ জনের। এর মধ্যে ৮০৯ জন ঢাকা এবং ৫৩২ জন ঢাকার বাইরের। লিঙ্গভিত্তিক বিশ্লেষণে ৭৬২ জন পুরুষ, ৫৭৯ জন নারী। এ সময় পর্যন্ত মোট রোগীর সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ৩৮৮। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ লাখ ৬১ হাজার ৫৮৪ জন। অক্টোবরের ৩০ তারিখ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৫২ জনের। রোগীর সংখ্যা ৬৫ হাজার ৯৮২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়