নারায়ণগঞ্জ স্টেডিয়ামের সংস্কার কাজ শুরু হচ্ছে : মাঠ পরিদর্শনে আকরাম খান ও তানভীর আহমেদ টিটু

আগের সংবাদ

ভেন্যু অনিশ্চিত, অনড় দুদল : নয়াপল্টনের বিকল্প ভাবছে না বিএনপি > দক্ষিণ গেটে অটল আ.লীগ > এখনো কাউকে অনুমতি দেয়নি পুলিশ

পরের সংবাদ

হামাসের ‘ব্যবহার ভালো’

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অপহরণের সময় হামাস সদস্যরা মারধর করেছিল, কিন্তু গাজা উপত্যকায় বন্দি থাকার সময় ‘ভালো’ ব্যবহার করেছিল বলে জানিয়েছেন মুক্তি পাওয়া ইসরায়েলি নারী ইয়োশেভেদ লিফশিৎজ। গত মঙ্গলবার তেল আবিবের একটি হাসপাতালের বাইরে হুইলচেয়ারে তিনি এই কথা জানান। খবর : আল-জাজিরা ইয়োশেভেদ লিফশিৎজ বলেন, ‘অপহরণকারীরা গত ৭ অক্টোবর একটি মোটরসাইকেলের পেছনে করে গাজায় নিয়ে যায়। আমি যখন বাইকে ছিলাম, তখন আমার মাথা একপাশে এবং আমার শরীরের বাকি অংশ অন্য দিকে ছিল। পথে তারা আমাকে মারধর করে। এতে আমার পাঁজর ভাঙেনি, তবে আমার শ্বাস নিতে অসুবিধা হয়েছিল।’ ইসরায়েলি এ নারী আরো বলেন, ‘আমি যেন জাহান্নামের মধ্য দিয়ে গেছি। আমরা ভাবিনি বা জানতাম না যে, আমরা এই পরিস্থিতিতে পৌঁছব।’ তবে গাজায় নেয়ার পর তার সঙ্গে ভালো ব্যবহার করা হয়েছিল বলে জানান মুক্তি পাওয়া ইসরায়েলি নারী ইয়োশেভেদ লিফশিৎজ। তিনি বলেন, হামাস সদস্যরা আমার সঙ্গে ভালো আচরণ করেছিল। তারা যে খাবার খেত সেই খাবার আমাকে ও অন্য বন্দিদের খেতে দিত এবং চিকিৎসার জন্য একজন ডাক্তারকে নিয়ে এসেছিল।’ হামাস বন্দিদের সব চাহিদা মেটাতো বলে জানান ৮৫ বছর বয়সি এ ইসরায়েলি নারী।
দুই সপ্তাহ ধরে বন্দি ইয়োশেভেদ লিফশিৎজ ও নুরিত কুপারকে (৭৯) গত সোমবার রাতে মুক্তি দেয় হামাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়