নারায়ণগঞ্জ স্টেডিয়ামের সংস্কার কাজ শুরু হচ্ছে : মাঠ পরিদর্শনে আকরাম খান ও তানভীর আহমেদ টিটু

আগের সংবাদ

ভেন্যু অনিশ্চিত, অনড় দুদল : নয়াপল্টনের বিকল্প ভাবছে না বিএনপি > দক্ষিণ গেটে অটল আ.লীগ > এখনো কাউকে অনুমতি দেয়নি পুলিশ

পরের সংবাদ

একদিনে দুই সিনেমার লড়াই

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : করোনাকালে সিনেমাপাড়ায় নেমে এসেছিল স্থবিরতা। মহামারি-পরবর্তী সময়ে ধীরে ধীরে সিনেমা মুক্তি বাড়তে থাকে। যে জোয়ারে আমদানি শুরু হয় বিদেশি সিনেমাও। কখনো ‘জওয়ান’ কখনো ‘পাঠান’র মতো সিনেমার দাপটে সম্প্রতি সময়ে কোণঠাসা হয়ে পড়ছে দেশি ছবি। সংঘর্ষ এড়াতে অনেক নির্মাতা বারবার পিছিয়ে দিচ্ছেন সিনেমা মুক্তির তারিখ।
দেশের পেক্ষগৃহে এখন চলছে শ্যাম বেনেগালের ‘মুজিব : একটি জাতির রূপকার’ আর রাইসুল ইসলাম অনিকের ‘ইতিচিত্রা’ সিনেমা। সামনের মাসে মুক্তির অপেক্ষায় আছে আরো দুটি ছবি। ওয়ালিদ আহমেদ পরিচালিত সিনেমা ‘মেঘের কপাট’, অরুণা বিশ্বাস পরিচালিত প্রথম সিনেমা ‘অসম্ভব’। মুক্তিকে সামনে রেখে সিনেমা দুটির প্রচারণা চলছে। বিজয়া দশমীর দিনে ঢাকেশ্বরী মন্দিরে হাজির হয়েছিলেন সিনেমার নির্মাতা ও কলাকুশলীরা। সেখানে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখার জন্য আহ্বান জানান নির্মাতা ও অভিনেত্রী অরুণা বিশ্বাস। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অরুণা বিশ্বাসের মা জ্যোৎস্না বিশ্বাস, আবুল হায়াত, সোহানা সাবা, গাজী আবদুন নূর, স্বাগতা, শাহেদ, শতাব্দী ওয়াদুদসহ অনেকেই। ২০২১ সালে মানিকগঞ্জে শুটিং হয়েছে সিনেমাটির। পরিচালনার পাশাপাশি ছবিটিতে অভিনয়ও করেছেন অরুণা বিশ্বাস।
এদিকে একই দিনে মুক্তি পেতে যাওয়া ‘মেঘের কপাট’-এ অভিনয় করেছেন রাকিব হোসেন ইভন, সিন্ডি রোলিং, তন্বী প্রমুখ। সিনেমার সংগীত পরিচালনা করেছেন রূপঙ্কর বাগচী। গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। ‘মেঘের কপাট’র গল্প লিখেছেন ও প্রযোজনা করেছেন আফরোজা মোমেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়