৩০০ আসনেই প্রার্থী দেবে জাতীয় পার্টি : গাইবান্ধায় জি এম কাদের

আগের সংবাদ

শারদীয় দুর্গোৎসব : শুভ চেতনা সঞ্চারিত হোক সবার মনে

পরের সংবাদ

তারা পর্দার ‘দুর্গা’

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মহালয়া মানেই দেবীপক্ষের সূচনা। পূজার ঢাকে কাঠি পড়ে যাওয়া। একটা সময়ে বাঙালির মহালয়া শুরু হতো রেডিওতে বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের কণ্ঠে চণ্ডীপাঠ শুনে। সে চল আজো পুরোপুরি উঠে গেছে এমন কথা বলা যায় না, তবে রেডিওর পাশাপাশি বিগত প্রায় তিন দশক ধরেই মহালয়ার ভোরে টিভি চালিয়ে বসার অভ্যাস হয়েছে বাঙালির। এখন অনেক চ্যানেল। আর সেসব চ্যানেলে কোন বছর কাকে দেখা যাবে অসুরদলনী দুর্গা হিসেবে, সে নিয়েও যেন একরকম প্রতিযোগিতা চলে চ্যানেলে চ্যানেলে। টলিপাড়ার অভিনেত্রীরাও মহিষাসুরমর্দিনী রূপে পর্দায় আসার সুযোগের অপেক্ষায় মুখিয়ে থাকেন। সাধারণত যে বছর যে অভিনেত্রীর কোনো ছবি বা ধারাবাহিক দর্শকদের মধ্যে সবচেয়ে বেশি সমাদৃত হয়, সেই বছরে সেই অভিনেত্রীকে মহিষাসুরমর্দিনী রূপে পর্দায় দেখতে পাওয়ার সম্ভাবনা থাকে।
এ বছর স্টার জলসার মহালয়ায় দেখা গেছে কোয়েল মল্লিককে। ভবানীপুরের মল্লিক পরিবারের মেয়ে এর আগেও বেশ কয়েকবার মা দুর্গার ভূমিকায় পর্দায় এসেছেন। ২০২২ এ জি বাংলায় মহিষাসুরমর্দিনী রূপে দেখা গিয়েছিল শুভশ্রী গাঙ্গুলীকে। সেই সঙ্গে জি বাংলার অন্য অভিনেত্রীরা ছিলেন দুর্গার অন্যান্য রূপে। ২০২০ তে মিমি চক্রবর্তীকে দেখা গিয়েছিল মহালয়ার বিশেষ অনুষ্ঠানে। লালপাড় সাদা শাড়িতে মিমিকে একেবারে অন্যরকম দেখতে লেগেছিল। সাধারণত মিমিকে যে ধরনের লুকে দেখে অভ্যস্ত দর্শকরা এই লুক তার থেকে একেবারেই অন্যরকম ছিল।
মিমির পাশাপাশি একই বছর অন্য একটি চ্যানেলে মহালয়ার বিশেষ অনুষ্ঠানে দেখা গিয়েছিল শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। অবশ্য দুর্গা সেজে যথেষ্ট ট্রলের সম্মুখীন হতে হয়েছিল শ্রাবন্তীকে। কিছু বছর আগে মহালয়ার বিশেষ অনুষ্ঠানে প্রিয়াঙ্কা সরকারকে দেখা গিয়েছিল মা দুর্গা রূপে। দুর্গার চরিত্রে প্রিয়াঙ্কা বেশ নজর কেড়েছিলেন।
ক্যারিয়ারের শুরুর দিকে দুরদর্শনের পর্দায় একাধিক বার ‘মহিষাসুরমর্দিনী’ অনুষ্ঠানে মা দুর্গারূপে দেখা গিয়েছিল। এরপর ফের ২০১৬ সালে ‘গোয়েন্দা গিন্নি’ ধারাবাহিকে অভিনয়ের সময়ে অসুরদলনী রূপে পর্দায় ফেরেন ইন্দ্রানী হালদার।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়