হেরোইন উদ্ধার মামলা : পাকিস্তানি নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড

আগের সংবাদ

রাজনৈতিক সমঝোতার লক্ষণ নেই, নির্বাচনের প্রস্তুতি ইসির : ডিসি এসপিদের নিয়ে ইসির বৈঠক > ভোটের পরিবেশ নিয়ে শঙ্কায় মাঠ প্রশাসন

পরের সংবাদ

একাশিতে পা অমিতাভের

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গত ১১ অক্টোবর ৮১ বছরে পা দিলেন অমিতাভ বচ্চন। দীর্ঘ ৫৪ বছর ধরে হিন্দি ছবির জগতে দাপিয়ে কাজ করায় আজ তিনি ‘বলিউড শাহেনশাহ’। ভারতের অন্যতম বড় মেগাস্টার তিনি। তাই তার জন্মদিন যে দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা বহু অনুরাগীই উদযাপন করবেন, সেটাই স্বাভাবিক। মাঝরাতে তার বাড়ির সামনেও জন্মদিন উপলক্ষে হাজির হয়েছিলেন ভক্তরা। ১২টা বাজার পর বাড়ির সামনে এসে তাদেরও সাক্ষাৎ দিলেন বিগ বি। এরপর মাঝরাতে পরিবারের সঙ্গেও নিজের জন্মদিন পালন করলেন বর্ষীয়ান অভিনেতা। মুম্বাইয়ে অমিতাভের বাংলো ‘জলসা’-তে স্ত্রী, ছেলে-বৌমা, মেয়ে, নাতি-নাতনিরা সবাই জন্মদিন উপলক্ষে এক হয়েছিলেন। এদিকে বাংলোর বাইরে তখন অগণিত ভক্ত। তাই ১২টা বাজার পর সবার আগে তিনি ‘জলসা’র গেটের সামনে হাজির হলেন। বাড়ি থেকে বেরিয়ে বাইরের সদর দরজা অবধি খালি পায়েই হেঁটে আসেন অমিতাভ। তারপর কাঠের সিঁড়ির ওপর দিয়ে করজোড়ে সবাইকে ধন্যবাদ জানান। সেখানে দাঁড়িয়ে বেশ খানিকক্ষণ তিনি সময় কাটান অনুরাগীদের সঙ্গে। এরপর নিজেই হেঁটে ভেতরে চলে যান। তখনও বাইরে ভক্তদের ভিড় কমেনি। এরপর বাংলোর ভেতরে গিয়ে নাতি-নাতনিদের সঙ্গে অনেকক্ষণ সময় কাটান অমিতাভ। অভিষেকের কন্যা আরাধ্যা বচ্চন ও শ্বেতা বচ্চনের মেয়ে নভ্যা নভেলি নন্দা ও ছেলে অগ্যস্ত নন্দাদের সঙ্গে জন্মদিনের রাতে দেদার ফটোশুট করেন ‘শাহেনশাহ’। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্টও করেছেন নভ্যা ও অগ্যস্ত। দাদুর সঙ্গে ছবি দিয়ে নভ্যা লিখেছেন, ‘শুভ জন্মদিন দাদু!’ সেই ছবিতে তিন নাতি-নাতনির সঙ্গে দেখা গিয়েছে অমিতাভ ও জয়া বচ্চনকে। অমিতাভের কন্যা শ্বেতা বচ্চন নন্দাও বাবাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।
বড় পর্দা থেকে ছোট পর্দা দুই জায়গায় চুটিয়ে কাজ করছেন তিনি। তার পরিবারে একা তিনি তারকা, এমনটা নয়। তার স্ত্রী জয়া বচ্চন। পুত্রবধূ ঐশ্বর্য রাই বচ্চন ও পুত্র অভিষেক বচ্চন সবাই অভিনয় জগতের বড় নাম। তবু এ বয়সে এসে বাড়িতে সব থেকে বেশি রোজগেরে তিনিই। প্রতি মাসে অমিতাভের রোজগারের কাছে হার মানবেন ঐশ্বর্য-অভিষেক-জয়ারা। কানাঘুষো শোনা যাচ্ছে, ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানের প্রতি পর্বের জন্য চার কোটি টাকা ধার্য করেন অমিতাভ। প্রতি ছবিতে কাজ করার জন্য তিনি ছয় কোটি টাকা পারিশ্রমিক পান। সূত্রের খবর, ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে অভিনয় করার জন্য তিনি ১০ কোটি টাকা আয় করেছেন। এরপর ‘ব্রহ্মাস্ত্র’ দ্বিতীয় ও তৃতীয়, দুটি ভাগেই দেখা যাবে তাকে। এ ছাড়াও ‘কল্কি ২৯৮৯’ ছবিতে প্রভাস ও দীপিকার সঙ্গে পাল্লা দেবেন অমিতাভ। রীতিমতো অ্যাকশন করতে দেখা যাবে তাকে। ছবি ও ছোট পর্দা দুটি মিলিয়ে তার মাসিক আয় ৫ কোটি। সেই হিসেবে বার্ষিক আয় ৬০ কোটিরও বেশি। তার মোট সম্পত্তির পরিমাণ ৩ হাজার ৩৯০ কোটি। তারপরই রয়েছেন পুত্রবধূ ঐশ্বর্য। তার মোট সম্পত্তি ৮২৩ কোটি টাকা। অভিনেত্রী প্রতি সিনেমায় ১০ কোটি টাকা নেন। সব এনডর্সমেন্ট মিলিয়ে তার বার্ষিক রোজগার ৫০ কোটি টাকা। স্ত্রী জয়া বচ্চনের রোজগার মাসিক ৩৫ লাখ টাকা। ২০১৮ সালে জয়া বচ্চন নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছিলেন, তাতে দুজনের মোট হাজার কোটি টাকার সম্পত্তির হিসাব দেখানো হয়েছিল। স্থাবর সম্পত্তির পরিমাণ ৫৪০ কোটি টাকা। ছেলে অভিষেক বচ্চন সিনেমায় বাবার মতো সাফল্য পাননি। তবে বেশ কিছু নামি বিজ্ঞাপনের প্রচার মুখ তিনি। এ ছাড়াও বেশ কিছু ব্যবসা রয়েছে অভিষেকের। তার মাসিক আয় প্রায় ২ কোটি টাকা। সে দিক থেকে বার্ষিক আয় প্রায় ২৪ কোটির কাছাকাছি।

: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়