ডেঙ্গু পরিস্থিতি : ১৩ জনের মৃত্যু আক্রান্ত ২৪২৫

আগের সংবাদ

আওয়ামী লীগের নতুন কর্মসূচি : রাজপথ পাহারা দেয়া, দল চাঙ্গা রাখার লক্ষ্য

পরের সংবাদ

মধ্যনগর : বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি : মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের গড়াকাটা গ্রামে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রী (১৫) বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। মধ্যনগর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার অলিদুজ্জামানের নির্দেশনায় ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় বাল্যবিয়ে বন্ধ করেন ইউপি চেয়ারম্যান গতকাল বৃহস্পতিবার দুপুরে এই বাল্যবিয়েটি বন্ধ করেন।
এলাকাবাসী ও মধ্যনগর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের প্রত্যন্ত এলাকা গড়াকাটা গ্রামের বাসিন্দা অষ্টম শ্রেণিতে পড়ুয়া ওই ছাত্রীর সঙ্গে একই ইউনিয়নের দুলাশিয়া গ্রামের খুরশিদ মিয়ার ছেলে মোশারফ মিয়ার (২৫) সঙ্গে গতকাল বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার কথা ছিল। গত বুধবার রাত ৯টার দিকে এই বাল্যবিয়ের আয়োজনের খবর জানতে পেরে ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার তাৎক্ষণিকভাবে মধ্যনগর থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন ও বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাসেল আহমদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। ওসি ও ইউপি চেয়ারম্যানের নির্দেশে গতকাল বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে মেয়েটির বাড়িতে যান মধ্যনগর থানার এসআই সুভাষ চন্দ্র বর্মন এবং ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আমানুল্লাহ ও ইউপি সদস্য এখলাছ উদ্দিন। ছাত্রীটির বাবা তখন বাড়িতে ছিলেন না। এ অবস্থায় মেয়েটির দাদা ও মাকে বাল্যবিয়ের কুফল এবং এ ধরনের বিয়ে বেআইনি বলে বোঝানোর পর তারা বিয়েটি বন্ধ করতে রাজি হন। ১৮ বছরের আগে ওই ছাত্রীকে বিয়ে দেবেন না বলেও লিখিতভাবে অঙ্গীকার করেন তারা।
উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা ধর্মপাশার সহকারী কমিশনার (ভূমি) অলিদুজ্জামান বলেন, ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশের সমন্বিত প্রচেষ্টায় বাল্যবিয়ে বন্ধ করা সম্ভব হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়