ডেঙ্গু পরিস্থিতি : ১৩ জনের মৃত্যু আক্রান্ত ২৪২৫

আগের সংবাদ

আওয়ামী লীগের নতুন কর্মসূচি : রাজপথ পাহারা দেয়া, দল চাঙ্গা রাখার লক্ষ্য

পরের সংবাদ

বেহাল মদন-ফতেপুর সড়ক, দুর্ভোগে মানুষ

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার মদন-ফতেপুর সড়কের ১৩ কিলোমিটার অংশ বেহাল। রাস্তা ভেঙে যাওয়ায় সামান্য বৃষ্টিতেই পানি জমে ডোবায় পরিণত হয়। ফলে যাত্রীদের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়। এ রাস্তা দিয়ে তিনটি ইউনিয়নের হাজার হাজার মানুষ উপজেলা সদর, জেলা সদর ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। এই ভাঙা সড়ক দিয়ে বাস, সিএনজি ও অটো রিকশায় যাত্রীরা দুর্ঘটনার আশঙ্কা নিয়েই চলাচল করছেন। গর্ভবতী মা ও শিশু এবং রোগীদের হাসপাতালে আনা নেয়ায় ভোগান্তিতে পড়তে হয়। সড়কটির মধ্যে খানাখন্দ থাকায় প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। সড়কটি দ্রুত সংস্কার করে জনগণের যাতায়াতের উপযোগী করার জন্য এলাকাবাসী জোর দাবি জানিয়েছেন।
সড়কে যাতায়াতকারী লোকজন জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকিতে গাফিলতি ও নিম্নমানের কাজের দরুন এই সড়কটি দ্রুত নষ্ট হয়ে গেছে। এই রাস্তা দিয়ে উপজেলার ২০টি গ্রামের জনসাধারণকে কৃষি, ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন কাজের জন্য যাতায়াত করতে হয়। বর্তমানে রাস্তাটি দিয়ে গর্ভবতী নারী ও রোগীদের নিয়ে আসা সম্ভব হচ্ছে না। এ পথে মানুষ এখন গাড়ি নিয়ে যাবে দূরের কথা, পায়ে হেঁটে কাদা পানি মেখে খুব কষ্ট করে চলাচল করতে হচ্ছে। তিন ইউপি চেয়ারম্যান সামিউল হায়দার শফি, বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান ও মো. খায়রুল ইসলাম বলেন, দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না করায় যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। সংস্কারের দাবি জানিয়ে উপজেলার মাসিক সমন্বয় সভায় একাধিকবার আলোচনা করা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো উদ্যোগ নিতে দেখা যাচ্ছে না।
আমরা সড়কটি দ্রুত সংস্কার করার জন্য সংসদ সদস্যের সুদৃষ্টি কামনা করছি। মদন উপজেলা প্রকৌশলী গোলাম কিবরিয়া পিয়েল বলেন, মদন-ফতেপুর সড়কের খুবই বেহাল দশা। এ রাস্তাটি আরসিআইপি প্রকল্পে অন্তর্ভূক্ত হয়েছে। তবে এখনো বরাদ্দ পাওয়া যায়নি। বরাদ্দ পাওয়ার সঙ্গে সঙ্গেই কাজ শুরু করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়