ডেঙ্গু পরিস্থিতি : ১৩ জনের মৃত্যু আক্রান্ত ২৪২৫

আগের সংবাদ

আওয়ামী লীগের নতুন কর্মসূচি : রাজপথ পাহারা দেয়া, দল চাঙ্গা রাখার লক্ষ্য

পরের সংবাদ

প্রকল্প বাস্তবায়ন : স্বচ্ছতা নিশ্চিতের তাগিদ সংসদীয় কমিটির

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বাস্তবায়িত প্রকল্পে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে বলেছে সংশ্লিষ্ট সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে কাজের মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে সব প্রকল্পের কাজ শেষ করতেও মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছে কমিটি। এছাড়া স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ‘ওয়ান কার্ড ফর অল’ বাস্তবায়নের সুপারিশ করা হয় কমিটির বৈঠকে।
বৈঠকে ‘ওয়ান কার্ড ফর অল’ বাস্তবায়নের বিষয়ে ডিটিসির অগ্রগতি পর্যালোচনা করে নাগরিকদের এ কার্ডের আওতায় আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করেছে কমিটি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ‘র‌্যাপিড পাস’ ব্যবহার সম্পর্কে উদ্বুদ্ধ করতে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয়কে পত্র পত্রিকা, রেডিও ও টিভিতে বিজ্ঞাপণ দিতেও বলেছে সংসদীয় কমিটি। মূলত, মেট্রোরেল, বিআরটিসি এবং রেলওয়েকে নিয়ে একই কার্ড ইস্যুর কথা ভাবছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে বৈঠকে সদস্য এনামুল হক, আবু জাহির, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ছলিম উদ্দীন তরফদার এবং সৈয়দ আবু হোসেন উপস্থিত ছিলেন।
এ ছাড়া সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের সর্বশেষ অগ্রগতি পর্যালোচনা করা হয়। অধিগ্রহণ করা ভূমি মালিকদের পাওনা টাকা স্বল্প সময়ের মধ্যে পরিশোধের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসককে চিঠি দেয়ার বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, বিআরটিএ ও বিআরটিসির চেয়ারম্যানরা, ঢাকা বিআরটি কোম্পানি লি. এর ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) এর নির্বাহী পরিচালক, পদ্মা বহুমুখী সেতু প্রকল্প ও ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের প্রকল্প পরিচালক, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়