গভর্নরের সঙ্গে আইএমএফের বৈঠক : ভবিষ্যদ্বাণী মডেলে নিরসন হবে অর্থনৈতিক সংকট

আগের সংবাদ

ভিসা নিষেধাজ্ঞা নিয়ে ধোঁয়াশা : নিষেধাজ্ঞাভুক্ত ব্যক্তির সংখ্যা বা পরিচয় জানায়নি > আ.লীগ-বিএনপি চাপাচ্ছে একে অন্যের ঘাড়ে

পরের সংবাদ

এরিকা রবিন : পাকিস্তানের প্রথম মিস ইউনিভার্স

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এরিকা রবিন। বয়স ২৪। করাচির এই মডেলের হাত ধরে প্রথমবার মিস ইউনিভার্স খেতাব পেল পাকিস্তান। মালদ্বীপের রা অ্যাটলের ব্রেনিয়া রিসোর্টে আয়োজিত হয় মিস ইউনিভার্স পাকিস্তান প্রতিযোগিতার। মিস ইউনিভার্স পাকিস্তানের খেতাব জেতার পর এবার আন্তর্জাতিক মিস ইউনিভার্স প্রতিযোগিতায় পাকিস্তানের প্রতিনিধিত্ব করার জন্য প্রস্তুতি নিচ্ছেন এরিকা রবিন। মিস ইউনিভার্স পাকিস্তান প্রতিযোগিতায় এরিকা রবিনের প্রতিদ্ব›দ্বী ছিলেন হিরা ইনাম (২৪), জেসিকা উইলসন (২৮), মালেকা আলভি (১৯) এবং সাবরিনা ওয়াসিম (২৬)। তাদের হারিয়ে মিস ইউনিভার্স পাকিস্তান শিরোপা জেতেন এরিকা রবিন। এরিকা রবিন ১৪ সেপ্টেম্বর, ১৯৯৯ সালে পাকিস্তানের করাচিতে একটি খ্রিস্টাান পরিবারে জন্মগ্রহণ করেন। এরিকা সেন্ট প্যাট্রিক গার্লস হাই স্কুলে প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন। পরবর্তীকালে তিনি পাকিস্তানের চণ্ডীগড়ের সরকারি কলেজ অব কমার্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে পড়াশোনা করেন। এরিকা রবিন ২০২০ সালের জানুয়ারিতে প্রথম পেশাদার মডেল হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেন। ডিভা ম্যাগাজিন পাকিস্তানের ২০২০ জুলাই সংখ্যায় তাকে প্রথম দেখা যায়। এরিকা রবিন মিস ইউনিভার্স পাকিস্তান খেতাব জেতায় দেশের কট্টরপন্থিদের রোষের মুখে পড়তে পারেন বলে আশঙ্কা রয়েছে ইসলামাবাদের। স্বয়ং তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার এই আশঙ্কা প্রকাশ করেছেন। পাক সরকারের তরফে মিস ইউনিভার্স পাকিস্তানের মতো সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেয়ার অনুমতি কাউকে দেয়া হয় না বলেই জানা যাচ্ছে। অনুমতি না থাকা সত্ত্বেও কেন পাকিস্তানের নাম ব্যবহার করে এ ধরনের প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে, তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে যে মিস ইউনিভার্স পাকিস্তান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল, সেটির আয়োজক দেশ সংযুক্ত আরব আমিরাতের একটি সংস্থা বলে জানা যাচ্ছে।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়