প্রাথমিকে বৃত্তি প্রদান : পরীক্ষায় নয়, নানা অলিম্পিয়াডে হতে পারে মেধা যাচাই

আগের সংবাদ

দিল্লির আন্তরিকতার বার্তা স্পষ্ট :চীন নিয়ে উদ্বেগ দূর করল বাংলাদেশ > স্থিতিশীলতার প্রতি সমর্থন অব্যাহত রাখার আশ্বাস ভারতের

পরের সংবাদ

রেকর্ড ভাঙল ‘জাওয়ান’

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

‘পাঠান’ সিনেমার পর ‘জাওয়ান’ সিনেমা দিয়ে ফের ঝড় তুললেন বলিউড বাদশা শাহরুখ খান। শুধু ভারত নয়, বিশ্বব্যাপী বক্স অফিসেও ভালো ফল করেছে দক্ষিণী পরিচালক অ্যাটলি কুমারের এই সিনেমা। ফিল্ম ট্রেড অ্যানালিসিস্ট রমেশ বালা’র রিপোর্ট বলছে, প্রথম দিনে ছবিটি বিশ্বজুড়ে প্রায় ১৫০ কোটি রুপি বক্স অফিস কালেকশন করেছে। এই ছবিতে শাহরুখ খান ছাড়াও রয়েছেন নয়নতারা, বিজয় সেথুপতি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, ঋদ্ধি ডোগরা প্রমুখ। গত ৭ সেপ্টেম্বর মুক্তির দিনে দেশীয় বাজারে হলগুলি ছিল দর্শকে পরিপূর্ণ। জানা গেছে, ভারতে প্রথম দিনে ‘জওয়ান’ ৭৫ কোটি রুপি কালেকশন দিয়েছে। যার মধ্যে ৬৫ কোটি হিন্দিতে। আর বাকিটুকু তামিল ও তেলেগুতে। এর আগে ‘পাঠান’ প্রথম দিনে বিশ্বব্যাপী ১০০ কোটি রুপি বক্স অফিস সংগ্রহ করে তাক লাগিয়েছিল। বাংলাদেশসহ বিশ্বজুড়ে প্রায় ১০ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে ‘জাওয়ান’। এটি নির্মিত হয়েছে ৩০০ কোটি রুপি বাজেটে। ছবিটি প্রযোজনা করেছে শাহরুখের প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়