মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ৫৬

আগের সংবাদ

ছাত্রলীগে এত আগাছা কেন : যুদ্ধাপরাধী সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় তিন শতাধিক পদধারী বহিষ্কার

পরের সংবাদ

পরিচালনা থেকে দূরে

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অভিনেতা, পরিচালক, প্রযোজক ও গায়ক ফারহান আখতারের নামের সঙ্গে অনায়াসে জুড়ে দেয়া যায় সবক’টি তকমা। বলিউডে তার হাতেখড়ি পরিচালনার মাধ্যমে। প্রথম ছবি ‘দিল চাহতা হ্যায়’-এর গল্পের লেখকও তিনি। নিজের পরিচালিত প্রথম ছবির মাধ্যমেই দর্শকের নজর কেড়েছিলেন ফারহান। তার পরে ‘রক অন’ ছবির মাধ্যমে অভিনয়ে হাতেখড়ি ফারহানের। ওই ছবিতে অভিনয়ের পাশাপাশি প্লেব্যাক গায়ক হিসেবেও আত্মপ্রকাশ করেছিলেন তিনি। পরিচালনা ও প্রযোজনার পাশাপাশি তাল মিলিয়ে অভিনয় ও গান চালিয়ে গিয়েছেন ফারহান। তবে গত ১২ বছরে প্রযোজনা, অভিনয় ও গানের দিকে মন দিতে গিয়ে পরিচালনা থেকে বেশ দূরে সরে গিয়েছিলেন তিনি। দুই যুগ পরে পরিচালকের চেয়ারে ফিরতে উদ্যোগী জাভেদ-পুত্র। ‘জি লে জারা’ ছবির মাধ্যমেই প্রত্যাবর্তনের কথা ছিল ফারহানের। সেই ছবির ভবিষ্যৎ অনিশ্চিত। এবার একমাত্র আশা ‘ডন ৩’। শোনা যাচ্ছে, সেই ছবিও নাকি অনিশ্চিত। শাহরুখ খান নন, ‘ডন ৩’ ছবিতে ডন হিসেবে আত্মপ্রকাশ করছেন রণবীর সিংহ। ছবির ঘোষণা হয়ে গেছে ইতোমধ্যেই। মুক্তি পেয়েছে ছবির প্রথম ঝলকও। ২০২৪ সাল থেকে শুটিং শুরু হওয়ার কথা ছবির। ছবি মুক্তি পাওয়ার কথা ২০২৫ সালে। এখন খবর পিছিয়ে যেতে পারে ‘ডন ৩’ ছবির গোটা কাজই। মার্ক রাফেলো ও কিইরা নাইটলি অভিনীত হলিউডের বিখ্যাত ছবি ‘বিগিন এগেন’-এর রিমেক নিয়ে আপাতত ব্যস্ত রয়েছেন ফারহান। ওই ছবির জন্য পরিচালক নিত্যা মেহরার সঙ্গে জুটি বাঁধতে চলেছেন ফারহান। খবর, ছবির প্রি-প্রোডাকশনের কাজ একেবারে শেষ পর্যায়ে। অন্যদিকে ফারহানের হাতে রয়েছে আমির খান প্রযোজিত ছবি ‘চ্যাম্পিয়ন্স’-ও। স্প্যানিশ ‘ক্যামপিওনেস’ অবলম্বনে তৈরি হচ্ছে বলিউডের এই ছবি। ওই ছবিতেও অভিনয় করার কথা ফারহানের। অভিনেতা ফারহানের একের পর এক প্রজেক্ট নিয়ে ব্যস্ত থাকার কারণে সময়ই বের করতে পারছেন না পরিচালক ফারহান!
তারিখ সংক্রান্ত সমস্যার কারণে ইতোমধ্যেই ঠাণ্ডা ঘরে চলে গিয়েছে ‘জি লে জারা’। ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবির আদলে তিন বান্ধবীর রোড ট্রিপের গল্প বলার কথা ওই ছবির। তিন বান্ধবীর চরিত্রে অভিনয় করার কথা ছিল প্রিয়াঙ্কা চোপড়া জোনাস, ক্যাটরিনা কাইফ ও আলিয়া ভাটের। মুখ্য অভিনেত্রীদের নিয়ে ছবি ঘোষণা হয়ে যাওয়ার পরও ভবিষ্যৎ অনিশ্চিত ‘জি লে জারা’-র। একই পরিণতি হবে রণবীর সিংহের ‘ডন ৩’-এরও?

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়